• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কোভিড ১৯ টিকা নিয়ে এসওপি জারি ওড়িশা সরকারের, কী লেখা হল তাতে?

কোভিড ১৯ টিকার সুরক্ষা ও নিরপত্তা নিয়ে স্ট্যান্ডার্ড অপারেটিং প্রসেডিওর বা এসওপি জারি করল ওড়িশা সরকার। অতিমারী পরিস্থিতিতে কী করা যাবে এবং কোন কাজটি করা অপরাধ বলে চিহ্নিত হবে, তা ওই নির্দেশিকায় সাফ জানিয়ে দিয়েছে নবীন পট্টনায়ক সরকার। রাজ্যবাসীকে এই নির্দেশিকা মেনে চলার আবেদন জানিয়েছে ওড়িশা সরকার। একই সঙ্গে কালো বাজারিদেরও সাবধান করে দেওয়া হয়েছে।

কোভিড ১৯ টিকা নিয়ে এসওপি জারি ওড়িশা সরকারের, কী লেখা হল তাতে?

১) যে বা যারা সরকারি নির্দেশ অমান্য করে বেআইনিভাবে কোভিড ১৯ টিকা সঞ্চয়, বিক্রি বা সরবরাহ করবে, সে বা তাদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে।

২) কোভিড ১৯ টিকার সরবরাহের ওপর কো-উইন এন্ড টু এন্ড ট্র্যাকিং চালাবে ওড়িশা সরকার। অর্থাৎ কে কে সেই টিকা পেলেন, তাতে লক্ষ্য রাখা হবে। সব তথ্য রাজ্যের ইলেক্ট্রনিক্স ডেটাবেসে মজুত হবে বলে জানানো হয়েছে।

৩) সিপিসিবি-র নির্দেশিকা অনুযায়ী কোভিড ১৯ টিকার খালি ভিয়ালসগুলি অপব্যবহার করা যাবে না বলে জানিয়েছে ওড়িশা সরকার। সেগুলিকে সঠিক প্রক্রিয়ায় সঞ্চয় করা হবে।

৪) প্রথম দফায় কোভিড ১৯ টিকার সংখ্যা কম থাকায়, চুরি বা কালো বাজারি হওয়ার সম্ভবনা থাকে। তা আটকাতে করোনা ভাইরাস টিকার জন্য উপযুক্ত নিরাপত্তা ব্যবস্থা সাজানো হবে বলে আশ্বাস দিয়েছে ওড়িশা সরকার।

৫) অবস্থা বুঝে কোভিড ১৯ টিকার নিরাপত্তায় আর কী কী পদক্ষেপ নেওয়া যায়, তা জেলাগুলি ঠিক করবে বলে জানানো হয়েছে।

English summary
Odisha Govrernment has issued SOP for safety and security of COVID 19 vaccine
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X