• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা ভ্যাকসিন প্রয়োগের জন্য সম্পূর্ণ ভাবে তৈরি বাংলার এই প্রতিবেশী রাজ্য

করোনা ভ্যাকসিন কবে আসবে তা এখন স্পষ্ট ভাবে জানা না গেলেও কেন্দ্রের তরফে রাজ্যগুলিকে তৈরি হওয়ার বার্তা দেওযা হয়েছিল। সেই মতো এবার রাজ্য প্রশাসনকে তৈরি হতে নির্দেশ দিলেন ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েক। মনে করা হচ্ছে বাজারে আসতে চলা করোনা ভ্যাকসিন সংরক্ষণ করে রাখতে হবে ২ থেকে ৮ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে। সেই বিষয়ে পদক্ষেপ নিতে বলেন মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েক।

ভ্যাকসিন প্রয়োগের জন্য তৈরি বাংলার এই প্রতিবেশী রাজ্য

এই বিষয়ে ওড়িশা সরকারের তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে বলা হয়, 'আগামী বছরে পড়েও কয়েক মাস লাগতে পারে করোনা ভ্যাকসিন আসার আগে। তবে তার আগেই রাজ্যের মানুষকে এই বিষয়ে অবগত করতে হবেষ এবং করোনা সংক্রান্ত পর্যাপ্ত জ্ঞান সবাইকে দিতে হবে।'

এই বিষয়ে সেরাজ্যের অতিরিক্ত মুখ্য সচিব (স্বাস্থ্য) প্রদিপ্ত কুমার মহাপাত্র এই বিষয়ে বলেন, দেশে দুটি ভ্যাকসিন নিয়ে কাজ চলছে। এই ভ্যাকসিনগুলি তৃতীয় স্টেজের ট্রায়ালে রয়েছে। তাই এই ভ্যাকসিনগুলি খুব দ্রুতই আসবে বাজারে। তাই আগের থেকে তোড়জোর শুরু হয়েছে। সারা বিশ্বে এই মুহূর্তে ৫৮টি ভ্যাকসিন অন্তিম পর্যায়ে রয়েছে।

কলকাতাঃ হাইকোর্টের রায়ে বড়সড় ধাক্কা খেলো রাজ্য, উচ্চ প্রাথমিকে নিয়োগ প্রক্রিয়া খারিজ

ওড়িশায় মোট ২৯০০ ভ্যাকসিনেশন পয়েন্ট তৈরি করা হবে। এই সেন্টারগুলি নিয়েও চূড়ান্ত রূপরেখা এবং পরিকল্পনা তৈরি করা হচ্ছে। প্রতিটি সেন্টারের দায়িত্বে ৫ জন করে কর্মী থাকবে বলেও জানানো হয়েছে। কোথায় কোথায় এই সেন্টার তৈরি তরে করোনা ভ্যাকসিন দেওয়া হবে, সেই ম্যাপিংয়ের কাজও সম্পন্ন বলে জানানো হয়েছে।

English summary
Odisha Government under Naveen Patnaik is totally prepared for Coronavirus vaccination
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X