• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পুরীর মন্দিরেই হবে রথযাত্রার পুজো, সুপ্রিম নির্দেশ মেনে কড়া সিদ্ধান্ত নবীন সরকারের

করোনা সংক্রমণের মধ্যে পুরীর রথযাত্রায় নিষেধাজ্ঞা জারি করেছে সুপ্রিম কোর্ট। সেই নির্দেশ মেনেই এবার রথ যাত্রার যাবতীয় অনুষ্ঠান পুরীর মন্দিরের ভেতরেই করার নির্দেশ দিয়েছে নবীন পট্টনায়ক সরকার। শুক্রবার এই নিয়ে মন্ত্রিসভার বৈঠক করেন ওড়িশার মুখ্যনন্ত্রী। তাতেই প্রস্তাব পাস হয়ে গিয়েছে।

ওড়িশা সরকারের সিদ্ধান্ত

ওড়িশা সরকারের সিদ্ধান্ত

সুপ্রিম কোর্টের নির্দেশ নিয়ে আজ মন্ত্রিসভার বৈঠক ডেগেছিলেন ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পটনায়ক। সেখানে সর্বসম্মতিতে সিদ্ধান্ত অনুমোদন পেয়েছে। তারপরেই পুরীর জগন্নাথ মন্দির কমিটিকে মন্দিরের ভেতরেই রথযাত্রার সব অনুষ্ঠান করার অনুরোধ জানানো হয়েছে। মুখ্যমন্ত্রীর দফতর থেকে বিবৃতি জারি করে এই নির্দেশ দেওয়া হয়েছে।

রথযাত্রায় করোনার কোপ

রথযাত্রায় করোনার কোপ

করোনা যে গতিতে ছড়াচ্ছে তাতে বছরের সব উৎসবই মাটি হতে চলেছে। ইদের উৎসব হয়েছে ম্লান। এবার রথ যাত্রাতেও উৎসবের আঁচ মিলবে না। সুপ্রিম কোর্ট আগেই রথ যাত্রা নিয়ে িনষেধাজ্ঞা জারি করেছে। বলা হয়েছে করোনা পরিস্থিতিতে রথযাত্রা করলে ভগবান জগন্নাথও আমাদের ক্ষমা করবেন না।

জনসমাগমে নিষেধাজ্ঞা

জনসমাগমে নিষেধাজ্ঞা

মন্দিরের ভেতরেই পুজোর অনুষ্ঠান সারা হবে এবার। থাকবে না কোনও পূন্যার্থীও। প্রতিবছর যেখানে লাখ লাখ ভক্তের সমাগম হয় সেখানে পুরীর বাসিন্দাদেরও রথ যাত্রায় অংশ নেওয়ার অনুমতি দেওয়া হয়নি। জগতের কল্যাণ কামনায় এবার তাই পুরীর মন্দিরের ভেতরেই রথযাত্রার সব পুজো করা হবে।

প্রতিবাদে বনধের ডাক

প্রতিবাদে বনধের ডাক

পুরীর রথ যাত্রা বন্ধ রাখার সিদ্ধান্তের প্রতিবাদে পুরী বনধের ডাক দিয়েছে জগন্নাথ সেনা নামে একটি সংগঠন। পুরীতে এই নিয়ে প্রতিবাদও দেখিয়েছেন তাঁরা। এবার পশ্চিমবঙ্গেও একাধিক রথ যাত্রার অনুষ্ঠান বাতিল করা হয়েছে।

শহীদ পরিবারের প্রতি শ্রদ্ধা জানাতে হলে বদলা চাই, মন্তব্য সোমেন মিত্রের

ভারতীয় বাজারে পণ্য বয়কটের ডাকে ১৭০০ কোটি ডলারের ক্ষতি হতে পারে চিনা রপ্তানিতে

English summary
Odisha government going to implement Supreme court instruction of Rath Yatra
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X