• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা আতঙ্কে কড়া পদক্ষেপ ওড়িশা সরকারের, ৫ জেলায় লকডাউন ঘোষণা নবীন পটনায়কের

করোনা ভাইরাস সংক্রমণ ছড়ানোর সঙ্গে সঙ্গে সতর্কতা জারি করেছে ওড়িশা সরকার। পাঁচটি জেলায় লকডাইন ঘোষণা করা হয়েছে। মুখ্যমন্ত্রী নবীন পটনায়কের নির্দেশ মেনেই নির্দেশিকা জাির করেছেন ওড়িশার মুখ্যসচিব। ওড়িশার পাঁচ জেলা খোরদা, কটক, কেন্দ্রাপাড়া, আঙ্গুল পুরোটাই লকডাউন করা হয়েছে। এছাড়া ৮টি শহর পুরী, সম্বলপুর, ঝাড়সুগুড়া, বালাসোর, জাজপুররোড, জাজপুর টাইন, ভদ্রকেরও লকডাউন ঘোষণা করা হয়েছে।

করোনা আতঙ্কে কড়া পদক্ষেপ ওড়িশা সরকারের, ৫ জেলায় লকডাউন ঘোষণা নবীন পটনায়কের

জরুরি পরিষেবা ছাড়া সবকিছু বন্ধ থাকবে। রাজ্য জুড়ে মহামারী আইন লাগু করা হয়েছে। ওষুধ, সবজি, দুধ, পুলিসস্টেশন, দমকল, বিদ্যুৎ সহ জরুরি পরিষেবাই একমাত্র চালু থাকবে। এছাড়া কোনও কিছু খোলা থাকবে না বলে নির্দেশিকা জারি করা হয়েছে।

ওড়িশায় এখনও পর্যন্ত ২ জনের শরীরে করোনা ভাইরাসের সংক্রমণ পাওয়া গিয়েছে। সংক্রামিত সন্দেহে ৭০ জনের রক্তের নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। পুরীতে পর্যটকদের প্রবেশে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। পুরীর জগন্নাথ মন্দির সহ রাজ্যের সব ধর্মীয় স্থান বন্ধ করে দেওয়া হয়েছে।

আগামিকাল গোটা দেশে জনতা কার্ফু পালনের অনুরোধ জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বিজ্ঞানীরা জানিয়েছেন আগামী কয়েকটা সপ্তাহ অত্যন্ত সংকটপূর্ণ ভারতের পক্ষে। কারণ এই কয়েক সপ্তাহে সংক্রমণের সংখ্যা ক্রমশ বাড়তে বাড়বে। সেটা ১০০০ পর্যন্ত হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

English summary
Odisha government announce lockdown in 5 district amid coronavirus infection
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X