• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রাজ্যকে দ্রুত করোনা মুক্ত করতে ওড়িশাতে বাড়ানো হল লকাডাউনের মেয়াদ

মহারাষ্ট্রের পর এবার ওড়িশাতেও লকডাউনের মেয়াদ বাড়তে চলেছে। নবীন পট্টনায়েক শাসিত ওড়িশা সরকার শনিবার জানিয়েছে যে রাজ্যের কনটেন্টমেন্ট জোনে লকডাউনের মেয়াদ বাড়িতে ৩০ নভেম্বর করে দেওয়া হয়েছে। জানা গিয়েছে, ওড়িশায় এখনও পর্যন্ত ২৯০,১১৬টি কোভইড–১৯ কেস পাওয়া গিয়েছে। যার মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ২৭৩,৮৩৩ জন, সক্রিয় কেসের সংখ্যা ১৪,৯০৫ এবং মৃত্যু হয়েছে ১,৩২০ জনের। রাজ্যে মোট সংক্রমণের ৫ শতাংশ সক্রিয় কেসের অবদান রয়েছে।

ওড়িশাতে বাড়ানো হল লকাডাউনের মেয়াদ

স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে জানা গিয়েছে যে বর্তমানে কোভিড মৃত্যুর হার (‌সিএফআর)‌ ০.‌৪৫ শতাংশ। শুক্রবার, রাজ্যে রেকর্ড ১,৪৭০ নতুন কোভিড কেস পাওয়া গিয়েছে এবং একদিনে সুস্থ হয়ে উঠেছে ১৮০০ জন ও মৃত্যু হয়েছে ১২ জনের। নতুন কোভিড–১৯ কেস বাদে, ভুবনেশ্বরের রাজধানী শহর খুর্দা জেলায় সবচেয়ে বেশি করোনা কেস (‌১৫৯)‌, এরপর রয়েছে কটক ও অঙ্গুল, যেখানে ৯৮ ও ৯৫টি কেস দেখা দিয়েছে। কোভিড সংক্রান্ত মৃত্যু হয়েছে গঞ্জাম জেলায় ২২৯টি, এরপর খুর্দা (‌২২৬)‌ ও কটক (‌১১০)‌। ওড়িশায় ৪৫ লক্ষ নমুনার টেস্ট হয়েছে এখনও পর্যন্ত, যার মধ্যে বৃহস্পতিবার টেস্টের সংখ্যা ছিল ৪৪,৫০৬। ওড়িশার পজিটিভ হার দাঁড়িয়ে রয়েছে ৬.‌৪ শতাংশে।

করোনা ভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত রাজ্য হিসাবে উঠে আসা মহারাষ্ট্রেও ৩০ নভেম্বর পর্যন্ত লকডাউনের মেয়াদ বাড়ানো হয়েছে। এই লকডাউনে রাজ্যের কিছু স্থান পুনরায় খুললেও এখনও মন্দির–মসজিদ, সিনেমা হল, সুইমিং পুল সহ অন্যান্য সামাজিক, রাজনৈতিক ও শিক্ষা প্রতিষ্ঠানগুলি এখনও বন্ধ রয়েছে।

English summary
In Orissa, the lockdown period extended till November 30
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X