India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

পুরস্কার সময় নিয়ে প্রশ্ন! পদ্মশ্রী ফেরালেন সাহিত্যিক গীতা মেহতা

Google Oneindia Bengali News

পদ্মশ্রী ফেরালেন বিশিষ্ট লেখিকা গীতা মেহতা। তাঁর অপর একটি পরিচয়ও রয়েছে। আমেরিকা প্রবাসী এই লেখিকার ভাই হলেন ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েক। পুরস্কার দেওয়ার সময় নিয়ে প্রশ্ন তুলেছেন ওই লেখিকা। সামনেই থাকা লোকসভা নির্বাচনের কথা তিনি উল্লেখ করেছেন। শিল্প ও সাহিত্যে অসামান্য কাজের জন্য গীতা মেহতাকে পদ্মশ্রী সম্মান দেওয়ার কথা জানানো হয়েছিল।

পুরস্কার সময় নিয়ে প্রশ্ন! পদ্মশ্রী ফেরালেন সাহিত্যিক গীতা মেহতা

এক বিবৃতিতে ভারত সরকার যে তাঁকে সম্মান জানিয়েছে, তাকে স্বাগত জানিয়েছেন গীতা মেহতা। একইসঙ্গে পুরস্কার দেওয়া সময় নিয়ে প্রশ্ন তুলেছেন তিনি। বলেছেন সামনেই লোকসভা নির্বাচন। পুরস্কারের ঘোষণায় শুধু তারই নয় সরকারের মধ্যেও অস্বস্তিকর পরিস্থিতি তৈরি হয়েছে বলে মন্তব্য করেছেন তিনি।

পদ্ম সম্মান দেশের সর্বোচ্চ অসামরিক সম্মান। তিন ধরনের পদ্ম সম্মান রয়েছে। পদ্ম বিভূষণ, পদ্মভূষণ এবং পদ্মশ্রী। ২০১৯-এর জন্য সরকারের তরফ থেকে ১১২ জনকে পদ্ম সম্মান দেওয়ার কথা জানানো হয়েছে। এবার ৪ জন পদ্ম বিভূষণ, ১৪ জন পদ্মভূষণ এবং ৯৪ জন পদ্মশ্রী পুরস্কার পেয়েছেন। প্রাপকদের মধ্যে ২১ জন মহিলা।

পদ্ম সম্মান দেওয়া হয় সমাজের বিভিন্ন ক্ষেত্রে কাজের জন্য। মার্চ কিংবা এপ্রিলে রাষ্ট্রপতি ভবনে হওয়া অনুষ্ঠানে রাষ্ট্রপতি প্রাপকদের হাতে এই সম্মান তুলে দেন।

English summary
Odisha CM Naveen Patnaik's sister Gita Mehta declines Padma Shri award
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X