• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

যুব সম্প্রদায়ের অনুপ্রেরণা হতে পারেন হনুমান! শহরে ৭২ ফুটের মূর্তির উদ্বোধন বিজয়বর্গীয়ের উদ্যোগে

৭২ ফুটের ভগবান হনুমানের মূর্তি বসতে চলেছে। যা তৈরি হবে অক্টা মেটার দিয়ে। ফেব্রুয়ারিতে হবে উদ্বোধন। কংগ্রেস শাসিত মধ্যপ্রদেশের ইন্ডোরে বসবে মূর্তিটি। জানিয়েছেন বিজেপির সাধারণ সম্পাদক কৈলাস বিজয়বর্গীয়। ২০০২ সালে তিনিই কাজ শুরু করেছিলেন বলে জানা গিয়েছে।

হনুমানের ৭২ ফুটের মূর্তি

হনুমানের ৭২ ফুটের মূর্তি

বিজয়বর্গীয় জানিয়েছেন, ৭২ x ৭২ মূর্তি তৈরি করতে ১৫-১৬ বছর সময় লেগেছে। যেটা হবে পৃথিবার সব থেকে উঁচু অক্টা মেটালের ভগবান হনুমানের মূর্তি। জানিয়েছেন কৈলাস বিজয়বর্গীয়। ২৪ থেকে ২৮ ফেব্রুয়ারির মধ্যে মূর্তিটির উদ্বোধন করা হবে। এই মূর্তি উদ্বোধনের আগে ২১ দি ব্যাপি নানা অনুষ্ঠানের আয়োজন করা হচ্ছে।

(ছবি সৌজন্য: এএনআই)

যেখানেই রাম, সেখানেই হনুমান

যেখানেই রাম, সেখানেই হনুমান

বিজয়বর্গীয় বলেছেন, ভগবান হনুমান হলেন জীবন্ত ঈশ্বর। সুন্দরকাণ্ড রামায়নে সীতা তাকে আশীর্বাদ করেছিলেন চির জীবনের মতো বেঁচে থাকার জন্য। এটা বিশ্বাস যে যেখানেই ভগবান রাম রয়েছেন, সেখানেই ভগবান হনুমান রয়েছেন।

যুব সম্প্রদায়ের শিক্ষা নেওয়া উচিত

যুব সম্প্রদায়ের শিক্ষা নেওয়া উচিত

তিনি আরও বলেছেন, যুব সম্প্রদায়ের উচিত ভগবান হনুমানের থেকে শেখা। সংকটের সময়ে তারা হতাশ হয়ে পড়েন। এই পরিস্থিতিতে ভগবান হনুমান আমাদের অনুপ্রেরণা দেয়, বলেছেন বিজয়বর্গীয়।

পর্যটন আর চাকরির সুযোগ

পর্যটন আর চাকরির সুযোগ

২০০২ সালে কাজ শুরু হয়েছিল বিজবর্গীয়ের উদ্যোগে। যে জায়গায় মূর্তিটি স্থাপন হতে চলেছে, সেই পিত্রপর্বততে সাধারণ মানুষ পূর্বপুরুষদের উদ্দেশে শ্রদ্ধা জানাতে যেতে। সেখানেই এই মূর্তি গড়ে ওঠায় পর্যটনের পাশাপাশি অনেকে কাজ পাবেন, আশা সেখানকার মানুষের।

English summary
Octa metal 72 feet statue of Lord Hanuman will be built in Indore
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X