• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

লাক্ষাদ্বীপ তছনছ করে ঘূর্ণিঝড় ওখি এগোচ্ছে মুম্বই-গুজরাতের দিকে

তামিলনাড়ু ও কেরলের পর লাক্ষাদ্বীপ তছনছ করে উত্তরের পথ ধরে ঘূর্ণিঝড় ওখি এগোচ্ছে মুম্বই-গুজরাতের দিকে। এদিন শনিবার লাক্ষাদ্বীপে ভালোরকমের আঘাত হেনেছে ওখি। সবমিলিয়ে তামিলনাড়ু, কেরল ও লাক্ষাদ্বীপে মোট ১৪ জনের প্রাণ গিয়েছে। এবার তা গিয়ে চলেছে পশ্চিমের রাজ্যগুলির দিকে।

লাক্ষাদ্বীপ তছনছ করে ঘূর্ণিঝড় ওখি মুম্বই-গুজরাত মুখী

কেন্দ্রীয় আবহাওয়া দফতরের ডিরেক্টর এস সুদেবন বলেছেন, আগামী ৪৮ ঘণ্টায় মুম্বই ও গুজরাতে দাপট দেখাবে ওখি। তবে দক্ষিণের রাজ্যগুলিতে যে দাপট ওখির ছিল ততটা মুম্বই ও গুজরাতে থাকবে না।

শক্তি হারিয়ে ঘূর্ণিঝড় থেকে নিম্নচাপে পরিণত হবে ওখি। যার ফলে মুম্বই গুজরাতে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে একইসঙ্গে মুম্বই ও গুজরাত উপকূলে মৎস্যজীবীদের আগামী কয়েকদিন সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। ১২-১৫ ফুট উঁচু ঢেউ সমুদ্রে আছড়ে পড়বে বলেও সতর্ক করেছেন আবহাওয়াবিদেরা।

প্রসঙ্গত, দক্ষিণের উপকূল এলাকা ঘূর্ণিঝড়ের দাপটে পুরোপুরি বিপর্যস্ত। ২১৮ জন মৎস্যজীবীকে সমুদ্র থেকে উদ্ধার করা হয়েছে। তারা সমুদ্রে ঝড়ের মধ্যে আটকে পড়েন। কেরলে মোট সাতজনের মৃত্যু হয়েছে। তামিলনাড়ুতে মারা গিয়েছেন পাঁচ জন। এরপরে এদিনেও মৃত্যুর খবর এসেছে। এবার মু্ম্বই ও গুজরাতে কতটা প্রভাব নিম্নচাপের ফলে পড়ে সেটাই এখন দেখার।

English summary
Ockhi is expected to travel north towards Mumbai and Gujarat in the next 48 hours, says IMD
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X