• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অসমে পদ ও দল ছাড়ছেন একের পর এক নেতা! দায়ী কংগ্রেস, দাবি বিজেপির

নাগরিকত্ব আইনের বিরোধিতায় অসমে শাসক শিবির ছাড়ছেন অনেকেই। বিজেপি এবং অগপ-র সান্নিধ্যে থেকে যাঁরা সরকারি পদে ছিলেন, তাঁদের অনেকেই এই দু-তিনদিনে সরকারি পদ ছেড়েছেন। কেউ কেউ আবার বলছেন, নতুন আইনের বিরুদ্ধে জনগণের মেজাজ অনুমান করতে ব্যর্থ হয়েছে রাজ্য সরকার।

পদ থেকে ইস্তফা নেতার

পদ থেকে ইস্তফা নেতার

বর্ষীয়ান বিজেপি নেতা জগদীশ ভুইয়া, যিনি সরকার নিয়ন্ত্রিত অসম পেট্রোক্যামিক্যালস লিমিটেডের চেয়ারম্যান ছিলেন, দলের পাশাপাশি নিজের পদ থেকেও ইস্তফা দিয়েছেন। তিনি বলেছেন, যখন তিনি দেখেছেন, নতুন নাগরিকত্ব আইন অসমের মানুষের বিরুদ্ধে যাচ্ছে, তখনই তিনি সিদ্ধান্ত নিয়েছেন। এবার থেকে তিনি নাগরিকত্ব সংশোধনী আইন বিরোধী প্রতিবাদ সভায় যোগ দেবেন।

আগেও একাধিক নেতার ইস্তফা

আগেও একাধিক নেতার ইস্তফা

এর আগে অসমীয়া অভিনেতা তথা অসম ফিল্ম ফিনান্স অ্যান্ড ডেভেলপমেন্ট কর্পোরেশনের চেয়ারম্যান জিতিন বোরা এবং রবি শর্মা বিজেপি থেকে পদত্যাগ করে বিক্ষোভে যোগ দিয়েছেন। অসমের জন্যই তিনি এই জায়গায় পৌঁছতে পেরেছেন। সেই জন্য তিনি মানুষের পাশে থাকতে দল ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন বলে জানিয়েছেন। জিতিন বোরা কিংবা রবি শর্মার মত একই।

আইন নিয়ে ভীত স্পিকার

আইন নিয়ে ভীত স্পিকার

নতুন আইন নিয়ে ভীত বিধানসভার স্পিকার হিতেন্দ্র নাথ গোস্বামী। তিনি বলেছেন, সরকারের উচিত ব্রহ্মপুত্র উপত্যকায় নতুন আইন প্রণয়ন নিয়ে চিন্তা করা। পরিস্থিতির আরও অবনতি হতে পারে বলেও আশঙ্কা প্রকাশ করেছেন তিনি।

মানুষের মনোভাব বুঝতে ব্যর্থ হয়েছে দল

মানুষের মনোভাব বুঝতে ব্যর্থ হয়েছে দল

রাজ্য বিজেপির অনেক নেতাই মনে করেন, সাধারণ মানুষের মনোভাব বুঝতে ব্যর্থ হয়েছে দল। বিশেষ করে অসমীয়া অধ্যুষিত ব্রহ্মপুত্র উপত্যকায়। বেশিরভাগ বিক্ষোভ সেখানেই হচ্ছে।

স্বশাসিত এলাকা নতুন আইনের বাইরে

স্বশাসিত এলাকা নতুন আইনের বাইরে

নাম প্রকাশে অনিচ্ছুক বিজেপি নেতা জানিয়েছেন, অসমে স্বশাসিত জেলাগুলিকে নতুন নাগরিকত্ব আইনের বাইরে রাখা হয়েছে। সেই এলাকাগুলি মূলত আদিবাসী অধ্যুষিত। সেইসহ এলাকায় বাংলাদেশ থেকে খুব কমই অনুপ্রবেশ হয়েছে।

দলত্যাগের কথা স্বীকার অগপ-র

দলত্যাগের কথা স্বীকার অগপ-র

এদিকে অগপ জেলা পর্যায়ে দলত্যাগের কথা স্বীকার করে নিয়েছে। দলের এক নেতা বলেছেন, যে দল অবৈধ অনুপ্রবেশের বিরুদ্ধে গড়ে উঠেছিল, তারা কখনও নাগরিকত্ব সংশোধনী আইনকে মেনে নিতে পারে না।

English summary
Number of functionaries of ruling BJP and AGP in Assam have resigned from their post on passing of CAB
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X