India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

জামিন খারিজ, CBI-র হাতে গ্রেফতার N‌SE-র প্রাক্তন সিইও চিত্রা রামকৃষ্ণ

Google Oneindia Bengali News

গ্রেফতার হলেন ন্যাশনাল স্টক এক্সচেঞ্জের প্রাক্তন সিইও চিত্রা রামকৃষ্ণ। শেয়ার বাজারে দুর্নীতির অভিযোগে সিবিআই তাঁকে গ্রেফতার করে বলে জানা গিয়েছে। গ্রেফতারের আগেই তাঁর আগাম জামিনের আর্জি খারিজ করে দিয়েছিল আদালত। ২০১৩- ২০১৬ সাল পর্যন্ত ন্যাশনাল স্টক এক্সচেঞ্চ বা এনএসই-র সিইও পদের দায়িত্বে ছিলেন চিত্রা।

 N‌SE-র প্রাক্তন সিইও চিত্রা রামকৃষ্ণ

একের পর এক আর্থিক দুর্নীতির অভিযোগ। শেয়ারবাজারের দায়িত্বে থাকাকালীনই তাঁর বিরুদ্ধে বিপুল আর্থিক দুর্নীতির অভিযোগ উঠেছিল। এমনকী শেয়ারবাজারের একাধিক গোপন তথ্য আদান প্রদানেরও অভিযোগ ছিল তাঁর বিরুদ্ধে। দীর্ঘদিন ধরেই সিবিআইয়ের স্ক্যানারে ছিলেন তিনি। 'হিমালয় যোগী' নামে এক ব্যক্তির সঙ্গে তথ্য আদান প্রদানের অভিযোগ উঠেছিল। যোগী আদলে আনন্দ সুব্রহ্মণ্যমের নাম। এমনই অনুমান সিবিআইয়ের। তাঁকেও গ্রেফতার করেছে সিবিআই। তারপরেই চিত্রা সুব্রহ্মণ্যমের দিকে নজর পড়ে তাঁর।

শেয়ার বাজারে ২০১০ থেকে ২০১৫ সাল পর্যন্ত আর্থিক দুর্নীতি মামলা চলছিল।তখনই সেবির পক্ষ থেকে এই ঘটনাটি প্রকাশ্যে আনা হয়। শেয়ার বাজার নিয়ন্ত্রক সংস্থার দাবি ২০১৪ থেকে ২০১৬ পর্যন্ত শেয়ার বাজারে একাধিক দুর্নীতি মামলায় রয়েছে চিত্রা রামকৃষ্ণর বিরুদ্ধে। তাঁর বিরুদ্ধে একাধিক প্রমাণও পেয়েছে সিবিআই। তার পরেই তাঁকে গ্রেফতারের সিদ্ধান্ত নেওয়া হয়। ২০১৮ সালে ন্যাশনাল স্টক এক্সচেঞ্চ মামলায় এফআইআর দায়ের করে সিবিআই। স্টক ব্রোকার সঞ্জয় গুপ্তাকে বিশেষ সুবিধা দেওয়া হত বলে দাবি করে সিবিআই। শেয়ার বাজারের যাবতিয় দরকারি তথ্য ওপিজি সিকিউরিটিজ লিমিটেডকে দেওয়া হত। আর কারোর কাছে এই তথ্য যেত না। সেই থেকেই সিবিআইয়ের সন্দেহ আরও গাঢ় হতে শুরু করে সিবিআইয়ের।

গ্রেফতার হতে পারেন আশঙ্কা করে আদালতে আগাম জামিনের আবেদন করেছিলেন চিত্রা। কিন্তু আদালত তাঁর জামিনের আবেদন খারিজ করে দেয়। তারপরেই সিবিআই তাঁকে গ্রেফতারের সিদ্ধান্ত নেয় বলে জানা গিয়েছে। গতকাল রাতে সিবিআই তাঁর বাড়িতে অভিযান চালিয়ে গ্রেফতার করে বলে জানা গিয়েছে।

English summary
NSE CEO arrested by CEO
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X