• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অযোগ্য ব্যক্তিরাও তালিকায়! অসমে এনআরসি নিয়ে কো-অর্ডিনেটরের চাঞ্চল্যকর দাবি

গতবছর উত্তর-পূর্ব ভারতের রাজ্য অসমে এনআরসির যে চূড়ান্ত তালিকা প্রকাশিত হয়েছে, তাতে অনেক অযোগ্য ব্যক্তিদের নাম রয়েছে। এমনটাই জানিয়েছেন, এই কাজের সঙ্গে যুক্ত কোঅর্ডিনেটর। এই ধরনের ব্যক্তিদের সম্পর্কে জানতে প্রত্যেক জেলার কমিশনারদের নির্দেশ দেওয়া হয়েছে বলেও জানিয়েছেন তিনি।

জেলার অফিসারদের কো-অর্ডিনেটরের মেমো

জেলার অফিসারদের কো-অর্ডিনেটরের মেমো

গত ১৯ ফেব্রুয়ারি কো-অর্ডিনেটর হীতেশ দেবশর্মা জেলার আধিকারিকদের চিঠি লিখেছেন। অযোগ্য ব্যক্তিদের সম্পর্কে বিস্তারিত জানতেও চেয়েছেন তিনি। সেখানে তিনি উল্লেখ করেছেন ৩১ অগাস্ট প্রকাশিত তালিকায় এরকম অনেক নাম অন্তর্ভুক্ত হয়েছে।

অযোগ্য ব্যক্তিরা বিভিন্ন নামে পরিচিত

অযোগ্য ব্যক্তিরা বিভিন্ন নামে পরিচিত

অযোগ্য ব্যক্তিরা বিভিন্ন নামে পরিচিত। যাদের মধ্যে রয়েছে ডাউটফুল ভোটারস, ডিক্লেয়ার্ড ফরেনার্স, কেসেস পেন্ডিং এগনেস্ট ফরেনার্স ট্রাইবুনাল, ডেসেডেন্টস অফ ডাউটফুল ভোটারস, ডিএফডি এবং পিএফটিডি।

সুপ্রিম কোর্টে স্বেচ্ছাসেবী সংস্থার নতুন করে আবেদন

সুপ্রিম কোর্টে স্বেচ্ছাসেবী সংস্থার নতুন করে আবেদন

সম্প্রতি স্বেচ্ছাসেবী সংস্থা অসম পাবলিক ওয়ার্কস সুপ্রিম কোর্টে এনআরসির ১০০ শতাংশ ভেরিফিকেশনের দাবি তোলে। তাদের দাবি অসমে প্রায় ৮০ লক্ষ বিদেশি অনুপ্রবেশকারী রয়েছে। এই সংস্থার দাবি এই প্রথমবার এনআরসির অফিস স্বীকার করে নিয়েছে, অযোগ্য ব্যক্তিদের নাম তালিকায় উঠেছে।

বাদ গিয়েছিল ১৯ লক্ষ আবেদনকারীর নাম

বাদ গিয়েছিল ১৯ লক্ষ আবেদনকারীর নাম

২০১৯-এর ৩১ অগাস্ট এনআরসির চূড়ান্ত তালিকা প্রকাশিত হয়েছিল। সেখানে ৩ কোটি ৩০ লক্ষের মধ্যে আবেদনকারীর মধ্যে ১৯ লক্ষের নাম বাদ পড়েছিল। সুপ্রিম কোর্টের পর্যবেক্ষণে এর কাজ শুরু হয়ছিল ২০১৫ সালে।

English summary
NRC published for Assam last year includes the names of ineligible persons, says Coordibator.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X