Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

বেঙ্গালুরুগামী বিমানে ল্যাপটপ থেকে অগ্নিকাণ্ডের ঘটনা, চাঞ্চল্য

  • Posted By:
Subscribe to Oneindia News

ফের একবার ইলেকট্রনিক ডিভাইস থেকে আগুন লাগার ঘটনা ঘটল বিমানে। শনিবার তিরুবন্তপুরম থেকে বেঙ্গালুরুগামী ইন্ডিগো বিমানে এই ঘটনায় রীতিমত চাঞ্চল্য ছড়িয়েছে। ঘটনার সত্যতা স্বীকার করে নিয়েছে বিমান পরিষেবা সংস্থাও।

বেঙ্গালুরুগামী বিমানে ল্যাপটপ থেকে অগ্নিকাণ্ডের ঘটনা, চাঞ্চল্য

জানা গিয়েছে, প্রথম বিমানের ভেতরে একটি কালো ব্যাগে থেকে পোড়া পোড়া গন্ধ পান যাত্রীরা। তখনই বিষয়টি নিয়ে কেবিন ক্রিউকে জানালে তাঁরা এক যাত্রীর ল্যাপটপে আগুলের ফুলকি দেখতে পান। তারপরই আগুন নেভানোর কাজ শুরু হয়। অগ্নিনির্বাপন যন্ত্র এনে তা নেভানোর পর, ল্যাপটপটিকে একটি জলের পাত্রে রাখা হয়, বিমান অবতরণের পর, জল থেকে দগদ্ধ ল্যাপটপটিকে তোলা হয়।

উল্লেখ্য, আকাশপথে একের পর এক বিমান সফরে ইলেকট্রনিক ডিভাইসে আগুন লাগার ঘটনা রীতিমত চাঞ্চল্য ছড়াচ্ছে। কিছুদিন আগেই, দেশের আভ্যন্তরীন বিমান সফরে পার্সোনাল ইলেকট্রনিক ডিভাইস বা পেড ব্যবহারে নিয়ে প্রশাসনিক বিধি নিষেধ আরোপের সম্ভাবনার কথা সামনে এসেছিল। ইতিমধ্যেই পেড বা পার্সোনাল ইলেকট্রনিক গুডস-এপ নিষেধাজ্ঞাগ্রস্ত বস্তু নিয়ে একটি তালিকা প্রকাশ করে ইন্টারন্যাশনাল সিভিল অ্যাভিয়েশন অর্গানাইজেশন।

English summary
In yet another case of a personal electronic device (PED) emitting smoke after possibly catching fire, a laptop on IndiGo's Thiruvananthapuram-Bengaluru flight had to be sprayed with fire extinguishers last Saturday (November 11). The latest scare happened on 6E-445 (VT-IGV) when passengers reported burning smell from a black bag. The airline crew sprayed fire extinguisher, relocated passengers from nearby seats and kept the laptop in a container of water till the plane landed safely.
Please Wait while comments are loading...