অফিস টাইমে সরকারি 'বাবু'দের 'ফাঁকি' রুখতে এই নয়া প্রযুক্তি আসছে, কড়া হচ্ছে কেন্দ্র

  • Posted By:
Subscribe to Oneindia News

সরকারি 'বাবু'টি পোস্ট হয়েছেনব খুব প্রত্যন্ত জায়গায়, আর সাইট ভিজিট এর নাম করে বার বার চলে যাচ্ছেন অফিসের বাইরে! এই সমস্যা কাটাতে এবার ফাঁস আরও পোক্ত করতে চলেছে সরকার। সরকারী আমলাদের গতিবিধি নজরে রাখতে আসছে নয়া জিপিএস সিস্টেম, তাতে খোঁজ রাখা যাবে কোন সরকারী আমলা অফিসটাইমে কোন জায়গায় রয়েছেন।

অফিস টাইমে সরকারী 'বাবু'দের 'ফাঁকি' রুখতে এই নয়া প্রযুক্তি আসছে, কড়া হচ্ছে কেন্দ্র

ন্যাশনাল ইনফরমেটিকস সেন্টার ইতিমধ্যেই এক নয়া প্রযুক্তিতে এই জিপিএস সিস্টেম তৈরি করার কাজ শুরু করে দিয়েছে। এই বড়সড় বায়োমেট্রিক সিস্টেম দেশের আমলাদের জন্য। আর এই সিস্টেমের সঙ্গে সংয়ুক্ত করা হচ্ছে গ্লোবাল পজিশনিং সিস্টেম বা জিপিএস-কে । এর মাধ্যমে কর্তব্য়রত অবস্থায় একজন সরকারী আমলা কোথায় কখন যাচ্ছেন সমস্ত তথ্য চলে আসবে।

শুধু তাই নয়, দেশের সমস্ত সরকারি অফিসে এবার থেকে রিয়েল টাইম আপডেট ব্যবস্থা জোরদার করা হবে। এমনই সিদ্ধান্ত কেন্দ্রের। ফলে প্রতিটি অফিসে থাকা মেশিনগুলিই জানান দেবে অফিসের পাঞ্চিং থেকে শুরু করে আমলাদের বিভিন্ন অবস্থান। যেসমস্ত আমলাদের ফিল্ডে কাজ করতে হয়, তাঁদের ট্যাবলেট জাতীয় চলমান ডিভাইস দেওয়া হবে। যার মাধ্যমে তাঁরা পাঞ্চ কতে পারবেন। ফলে ফাঁকি মারার সমস্ত রকমের দিকই বন্ধ হয়ে যাবে, এমনই আশা সরকারের।

English summary
Now GPS to track sarkari babus making bunking office even harder.

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.