• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিহারের ফলাফলই শুধু নয়, আরও এক ফ্যাক্টর বাংলা-অসম ভোটে প্রভাব ফেলবে! বিজেপির হিমন্তের বড় বার্তা

  • |

বিহার ভোটের ফলাফলের পর থেকেই বাংলায় বিজেপি উজ্জিবীত। বাবুল সুপ্রিয় থেকে অমিত মালব্যরা ক্রমাগত বিহারের প্রেক্ষাপটে বাংলা নিয়ে ফোকাস আরও গভীর করছেন। এদিকে, ২০২১ সালে বাংলায় যেমন বিজেপির সামনে গদি দখলের লড়াই, তেমনই অসমে গদি বাঁচানোর লড়াই। এনআরসি ও সিএএ সহ একাধিক ফ্যাক্টর সঙ্গে নিয়ে এই ভোট আসন্ন। এমন পরিস্থিতিতে অসমের বিজেপি নেতা তথা মন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা তুলে ধরেন আরও একটি ফ্যাক্টর।

 মোদী হাওয়া জোরদার

মোদী হাওয়া জোরদার

হিমন্ত বিশ্বশর্মার দাবি ২০১৯ সালে যে মোদী সুনামিতে ভর করে বিজেপি তাবড় জনসমর্থন নিয়ে গদিতে বসে , সেই একই হাওয়া ভোটের পালে লাগতে চলেছে দেশের আসন্ন নির্বাচনী আসরে। বিহারের ভোট কার্যত প্রমাণ দিয়ে দিয়েছে যে মোদী সুনামি এখনও ভারতের ভোট ফ্যাক্টরের বড় অংশ জুড়ে রয়েছে। হিমন্ত বিশ্বশর্মা বলেন, ' এবিষয়ে মানুষ মুখ খুলতে শুরু করেছেন যে তাঁরা মোদীকে সমর্থ ন করছেন।'

 শুধু বিহার ভোট নয় , আর কোন ফ্যাক্টর বাংলা ,অসমে প্রভাব ফেলবে?

শুধু বিহার ভোট নয় , আর কোন ফ্যাক্টর বাংলা ,অসমে প্রভাব ফেলবে?

প্রসঙ্গত, হিমন্ত বিশ্বশর্মার দাবি শুধু বিহার ভোটের ফলাফলই নয়, দেশে ১১ রাজ্যে যে উপনির্বাচন হয়েছে, আর তাতে বিজেপির যে ফলাফল প্রকাশ্যে এসেছে, তাও পশ্চিমবঙ্গ ও বিহারের ব্যালটে প্রভাব ফেলবে। মধ্যপ্রদেশ থেকে গুজরাতে গড় ধরে রাখার লড়াইয়ে বিজেপি যেমন কৃতিত্ব দেখিয়েছে, তেমনই তেলাঙ্গানার দুব্বাকে টিআরএস এর আধিপত্য হঠিয়ে এলাকা দখল ব্যাপক প্রভাব ফেলবে আসন্ন ২০২১ বিধানসভা ভোটে।

 কীভাবে উপনির্বাচনের প্রভাব বাংলা , অসমে কার্যকরী হবে!

কীভাবে উপনির্বাচনের প্রভাব বাংলা , অসমে কার্যকরী হবে!

প্রসঙ্গত, হিমন্ত বিশ্বশর্মার দাবি, বিহার সহ বাকি রাজ্যের উপনির্বাচন মানুষের মনস্তত্ত্বে একটা প্রভাব ফেলবে। যা ২০২১ সালের ভোটের ট্রেন্ডকে চালিত করবে। এর সঙ্গে দেশের অভ্যন্তরে বয়ে চলা প্রবল মোদী সুনামি সংযুক্ত হতে চলেছে। ফলে অসম, বাংলায় পদ্মই ফুটবে বলে আশা তাঁর।

বাংলা ,অসমে বড় ফ্যাক্টর কী?

বাংলা ,অসমে বড় ফ্যাক্টর কী?

বিজেপি আগেই সাফ জানিয়েছে যে, বাংলা ও অসমে বড় ফ্যাক্টর বাংলাদেশের অনুপ্রবেশকারীরা। আর সেই অনুপ্রবেশকারীদের নিয়ে দুই সরকারের দুই মনোভাবই ভোটভাগ্য ঘুরিয়ে দিতে পারে। একই মত অসমের মন্ত্রী হিমন্ত বিশ্বশর্মার।

English summary
Not Only Bihar poll another factor to influence West Bengal and Assam Polls, , explains Himanta
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X