• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

উত্তর-পূর্বের রাজ্যগুলিও কোনও অংশে কম নয় বোঝানোর সময় এসেছে! সুর চড়ালেন অভিষেক

  • |
Google Oneindia Bengali News

সামনেই লোকসভা নির্বাচন! আর সেই নির্বাচনের আগে ফের একবার ভিন রাজ্যে পাড়ি দিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। লক্ষ্য একটাই, বাংলার বাইরেও তৃণমূলকে শক্ত জায়গা তৈরি করা। ইতিমধ্যে ত্রিপুরা, গোয়া সহ একাধিক রাজ্যে পা রেখেছে তৃণমূল কংগ্রেস। একের পর এক রাজ্যে ছুটে বেড়াচ্ছেন তৃণমূলের সেকেন্ড ইন কমান্ড। তবে ২৪ এর লোকসভার আগেই ভোট রয়েছে মেঘালয়ে। আর সেই নির্বাচনকে মাথায় রেখে দুদিনের সফরে মেঘালয়ে সফরে অভিষেক বন্দ্যোপাধ্যায়। দুদিনের সফরে মেঘালয় উড়ে গিয়েছেন তিনি।

ইতিমধ্যে মেঘালয়ে নিজেদের একটা জায়গা তৈরি করেছে তৃণমূল। ভোটের আগে তা আরও মজবুত করতে মরিয়া তৃণমূল শিবির।

মেঘালয়ে পৌঁছে গিয়েছেন অভিষেক

মেঘালয়ে পৌঁছে গিয়েছেন অভিষেক

বৃহস্পতিবার সকালেই মেঘালয়ে পৌঁছে গিয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। সে রাজ্যে বেশ কয়েকটি তৃণমূল কংগ্রেসের অফিসের উদ্বোধন করেন তিনি। পাশাপাশি সে রাজ্যে আরও কীভাবে সাংগঠনিক জায়গাকে শক্ত করা যায় তা নিয়ে ইতিমধ্যে বৈঠক করেছেন ডায়মন্ডহারবারের সাংসদ। আর এরপরেই আজ শুক্রবার মেঘালয়ের গারো পাগাড়ের তুরায় একটি জনসভার আয়োজন করা হয়। আর সেখানেই অংশ নেন অভিষেক। আর সেই সভা থেকেই ফের একবার বিজেপিকে আক্রমণ করেন তিনি।

 রাজ্যের সঠিক উন্নয়ন হয়নি

রাজ্যের সঠিক উন্নয়ন হয়নি

অভিষেক বলেন, এই রাজ্যের সঠিক উন্নয়ন হয়নি। এমনকি উত্তর-পূর্বের রাজ্যগুলিকে সেভাবে গুরুত্ব দেওয়া হয়নি বলেও অভিযোগ তৃণমূলের সেকেন্ড ইন কমান্ডের। তবে এবার ঘুরে দাঁড়ানোর সময় এসেছে বলে দাবি তাঁর। এমনকি এই রাজ্যগুলিও যে কোনও অংশে কম যায় না তা দেখিয়ে দেওয়ার সময় এসেছে বলেও দাবি অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। তবে এই রাজ্যের মানুষ যেভাবে তৃণমূলকে ভালোবাসছেন তাতে আমার মাথা নত হচ্ছে বলেও মন্তব্য করেন তিনি। শুধু তাই নয়, সক্রিয় সদস্য সংখ্যা ১ লাখ ছাড়িয়ে যাওয়ার জন্যে সে রাজ্যের মানুষকে ধন্যবাদ জানিয়েছেন মুখ্যমন্ত্রী ভাইপো।

বহিরাগত ইস্যুতেও মেঘালয়ের মানুষকে বার্তা

বহিরাগত ইস্যুতেও মেঘালয়ের মানুষকে বার্তা

অন্যদিকে বহিরাগত ইস্যুতেও মেঘালয়ের মানুষকে বার্তা দেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। বলেন, অনেকেই তৃণমূলকে বহিরাগত বলছেন। কিন্ত্য কেন তৃণমূল বহিরাগত নয় তা নিয়ে ব্যাখ্যাও দেন সাংসদ। বলেন, ভূমিপুত্র পিএ সাংমা তৃণমূলের টিকিটে এই রাজ্য থেকে লড়াই করেছেন। তাহলে কীভাবে তৃণমূল বহিরাগত হল। যারা বলছেন তাঁদের আপাতত মুখ বন্ধ রাখা উচিৎ বলেও মন্তব্য করেছেন অভিষেক। শুধু তাই নয়, মেঘালয়ের মানুষই মেঘালয় শাসন করবে, দিল্লি নয় বলেও দাবি তৃণমূল নেতার।

পাশাপাশি তৃণমূল একটি আদর্শ দল বলেও মন্তব্য করেন তিনি। তবে বর্তমান পরিস্থিতিতে দাঁড়িয়ে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের মেঘালয় সফর খুবই তাৎপর্যপূর্ণ।

SSC-র নিয়োগ দুর্নীতি মামলায় নতুন সিট প্রধানের নাম চূড়ান্ত! সাতদিনের মধ্যে কাজে যোগ দিতে নির্দেশ বিচারপতির SSC-র নিয়োগ দুর্নীতি মামলায় নতুন সিট প্রধানের নাম চূড়ান্ত! সাতদিনের মধ্যে কাজে যোগ দিতে নির্দেশ বিচারপতির

English summary
North East is not less than any other states, claims Abhishek Banerjee in Meghalaya
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X