• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

১০ মিনিটে সব খতম, ৪০ তলা বহুতল পলকে মিশবে ধুলোয়? তারপর কী হবে?

Google Oneindia Bengali News

এতদিন বিদেশে দেখা যেত। এবার ভারতের মাটিতে ঘটবে সেই ঘটনা। সুপ্রিম কোর্টের িনর্দেশে আজ ডিনামাইট দিয়েগুঁড়িয়ে দেওয়া হবে নয়ডার টুইন টাওয়ার। ৪০ তলা বহুতল নিমেছে মাটিতে মিশে যাবে। ধুলোয় পরিণত হবে সেটি। কিন্তু তারপর। তারপর কীহবে সেই ধুলোর। ৪০ তলা বহুতল গুঁড়িয়ে যে ধুলো তৈরি হবে তা বিপুল পরিমাণ তাতে কোনো সন্দেহ নেই। কোথায় যাবে সেই ধুলো।

১০ মিনিটে সব খতম, ৪০ তলা বহুতল পলকে মিশবে ধুলোয়? তারপর কী হবে?

দুপুর আড়াইটে থেকে শুরু হবে নয়ডার টুইন টাওয়ার ধ্বংসের প্রক্রিয়া। তার শেষ পর্যায়ের প্রস্তুতি চলছে এখন। ৩৭০০ কেজি বিস্ফোরক দিয়ে ভরে রাখা হয়েছে বহুতলটি। ১৫ সেকেন্ড সময় দেওয়া হয়েছে টুইন টাওয়ারটি। দশ মিনিটেকর মধ্যে তাসের ঘরের মতো ভেঙে পড়বে প্রায় ১০০ মিটার উঁচু নয়ডার সুপারটেক ট্যুইন টাওয়ার। কয়েক কোটি টাকা খরচ করে তৈরি করা হয়েছিল ৪০-তলা দুটি টাওয়ার- অ্যাপেক্স এবং সিয়ান। কুতুব মিনারের চেয়ে উঁচু ছিল বহুতলটি।

গত কয়েকদিন ধরেই গোটা দেশে তুমুল উত্তেজনা রয়েছে। টুইন টাওয়ার দেখতে ভিড় করেছেন অসংখ্য মানুষ । নয়ডা-গ্রেটার নয়ডা এক্সপ্রেসওয়ের কাছেই তৈরি হয়েছিল টাওয়ার দুটি। ৯০০টির বেশি ফ্ল্যাট ছিল তাতে। সাড়ে সাত লক্ষ বর্গফুট এলাকা জুড়ে তৈরি করা হয় এটি। ইতিমধ্যেই আশপাশের বাসিন্দাদের নিরাপদ দূরত্বে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে। এত টাকা খরচ করে তৈরি বহুতল দুটি নিয়ম মেনে তৈরি করা হয়নি। সেকারণেই সুপ্রিম কোর্টের িনর্দেশ সেই দুটি টাওয়ার গুঁড়িয়ে দেওয়া হবে।

সূত্রের খবর টুইন টাওয়ার ধ্বংসের পড়ে ৫৫,০০০টন ধুলোরস্তূপ জমা হবে। ৩৫,০০০কিউবিক মিটার জুড়ে পড়ে থাকবে ধুলোর স্তূপ। কি করা হবে এই বিপুল ধ্বংসস্তূপ। নয়ডা পুরসভার পক্ষ থেকে জানানো হয়েছে একুশো কিউবিক ধুলোর স্তূপ শহরের ৭টি জায়গায় সরিয়ে নিয়ে যাওয়া হবে। ৬ হেক্টর জমিতে সেই ধ্বংসস্তূপ নিয়ে গিয়ে ফেলা হবে। তা আগে থেকেই চিহ্নিত করে রাখা হয়েছে।

তৃণমূলে ভাঙন-জল্পনা অব্যাহত ত্রিপুরায়, রাজ্য সভাপতির পর পদত্যাগ সহ সভাপতিরওতৃণমূলে ভাঙন-জল্পনা অব্যাহত ত্রিপুরায়, রাজ্য সভাপতির পর পদত্যাগ সহ সভাপতিরও

মনে করা হচ্ছে টুইন টাওয়ার ধ্বংসের পর ৪,০০০ টন স্টিল এবং লোহার রড পাওয়া যাবে। সেগুলি দফায় দফায় বিক্রি করা হবে। বাকি ধ্বংসস্তূপ সরিয়ে দেওয়া হবে পুরসভার বর্জ্য পরিশোধন কেন্দ্রে। সেটা দফায় দফায় রিসাইকেল করা হবে। লোহা,স্টিল ছাড়াও প্রচুর কাচ সেখানে থাকবে। সেগুলি কী করা হবে তা িনয়ে জল্পনা চলছে।

English summary
Where to go Noida twin Tower demolishon rubbih
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X