• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

যোগীর রাজ্যে প্রকাশ্যে নমাজ পড়া নিয়ে বিতর্কিত নির্দেশে চাঞ্চল্য

উত্তরপ্রদেশে ফের বিতর্ক তৈরি করল যোগী আদিত্যনাথের সরকার। এবার প্রকাশ্যে নয়ডার শিল্পাঞ্চল এলাকার কর্মীরা নমাজ পড়তে পারবেন না। এই বলে নির্দেশিকা জারি করল উত্তরপ্রদেশ পুলিশ। যা নিয়ে ফের বিতর্ক শুরু হয়েছে।

যোগীর রাজ্যে প্রকাশ্যে নমাজ পড়া নিয়ে বিতর্কিত নির্দেশে চাঞ্চল্য

শিল্পাঞ্চলের কোম্পানিগুলিকে নির্দেশিকার কপি পাঠিয়ে বলা হয়েছে, যদি কোনও সংস্থার কর্মী এই অঞ্চলের পার্ক বা খোলা জায়গায় বসে নমাজ পড়েন তাহলে তার দায় সংস্থাকে নিতে হবে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সেক্টর ৫৮ শিল্পাঞ্চলের কোনও কর্মী প্রকাশ্যে নমাজ পড়তে পারবেন না। নির্দেশ না মানলে সেই সংস্থাকেই জবাবদিহি করতে হবে।

কোনও ধর্মীয় প্রার্থনাই করা যাবে না বলে জানানো হলেও নমাজের ওপরে বাড়তি গুরুত্ব দেওয়া হয়েছে। যা নিয়ে বিতর্ক শুরু হয়েছে।

[আরও পড়ুন: 'নিজের চরকায় তেল দিন', সংখ্যালঘু প্রশ্নে পাক প্রধানমন্ত্রীকে ধুয়ে কাপড় পরালেন কাইফ]

পুলিশের যুক্তি, নমাজের মতো প্রার্থনা খোলা রাস্তায় করলে এলাকার যান চলাচলে ব্যাপক প্রভাব পড়ে। এর কোনওরকম অনুমতি নেই। ফলে এর অনুমতি দেওয়া যাবে না। এবং এমন ঘটনায় কড়া ব্যবস্থা নেওয়া হবে।

[আরও পডু়ন: রাহুলের উত্তরণে সরে আসছেন মায়া-মমতারা! ভোটে হেরে ২০১৯-এ সঙ্ঘবদ্ধ বিজেপি ]

প্রসঙ্গত, উত্তরপ্রদেশে যোগী আদিত্যনাথের সরকার ক্ষমতায় আসার পর থেকেই নানা বিতর্কিত সিদ্ধান্ত নিয়ে চলেছে। বিভিন্ন এলাকার নাম বদল থেকে শুরু করে সংখ্যালঘুদের ওপরে নানা অত্যাচারের ঘটনা ঘটেছে। যা নিয়ে রাজনৈতিক মহলে চাপানউতোর চলছে। এই নতুন বিজ্ঞপ্তি কতটা বিতর্ক তৈরি করে সেটাই দেখার।

English summary
Noida Police orders ban on offering prayers at public park
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X