• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বাড়তি কর সংগ্রহের উপায় বাতলে দিলেন অভিজিৎ বন্দ্যোপাধ্যায়, কেন্দ্রের পদক্ষেপ নিয়ে প্রশ্ন

  • |

ধনীদের ওপর বাড়তি কর বসানো উচিত। আসন্ন কেন্দ্রীয় বাজেট নিয়ে এমনটাই প্রতিক্রিয়া নোবেল জয়ী অর্থনীতিবিদ অভিজিত বন্দ্যোপাধ্যায়ের। তিনি বলেছেন, সমাজের অসাম্য দূর করতে দেশের সম্পদ পুনর্বন্টনের জন্য ধনীদের ওপর কর বসানো উচিত। কলকাতায় ভিক্টোরিয়া মেমোরিয়াল প্রাঙ্গনে বেসরকারি এক অনুষ্ঠানে একথা বলেছেন তিনি।

দেশের অসংগঠিত ক্ষেত্রের অবস্থা নিয়ে উদ্বেগ

দেশের অসংগঠিত ক্ষেত্রের অবস্থা নিয়ে উদ্বেগ

দেশের অসংগঠিত ক্ষেত্রে বর্তমান অবস্থা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন অভিজিত বন্দ্যোপাধ্যায়।. তিনি বলেছেন, অসংগঠিত ক্ষেত্র এক কঠিন পরিস্থিতির মধ্যে দিয়ে যাচ্ছে। দু-চাকার গাড়ি বিক্রি কমে যাওয়াটা একটা বড় প্রমাণ বলে উল্লেখ করেছেন তিনি।

ব্যাঙ্কগুলিকে কেন্দ্রীয় সাহায্যের সওয়াল

ব্যাঙ্কগুলিকে কেন্দ্রীয় সাহায্যের সওয়াল

দিন দুয়েক আগে জয়পুরের এক অনুষ্ঠানে তিনি বলেছিলেন, অর্থনীতিকে উন্নত করতে ব্যাঙ্কিং সেক্টরে টাকা ঢালতে হবে কেন্দ্রকে। সোমবার কলকাতার অনুষ্ঠানে একই কথা বলেছেন তিনি। সোমবার তিনি বলেছেন, ব্যাঙ্কগুলি যাতে আরও কেন্দ্রীয় সাহায্য পায় সেব্যাপারে নজর দিতে হবে।

কেন্দ্রীয় প্রকল্পে ব্যয় কমানো নিয়ে প্রশ্ন

কেন্দ্রীয় প্রকল্পে ব্যয় কমানো নিয়ে প্রশ্ন

কেন্দ্রীয় সরকার দেশে বহু কল্যাণমূলক প্রকল্পে বরাদ্দ কমিয়েছে। কেন্দ্রের এই পদক্ষেপ নিয়ে প্রশ্ন তুলেছেন নোবেল জয়ী অর্থনীতিবিদ। পাশাপাশি স্বচ্ছ ভারত এবং আয়ুষ্মুন ভারত প্রকল্পকে অত্যন্ত ব্যয়সাপেক্ষ বলেও বর্ণনা করেছেন তিনি।

ভারতের সঙ্গে গ্রিসের 'তুলনা'

ভারতের সঙ্গে গ্রিসের 'তুলনা'

ভারতের বর্তমান অবস্থা প্রসঙ্গে তিনি গ্রিসের উদাহরণ টেনেছেন। তিনি বলেছেন, কয়েকবছর আগে সেখানকার বেকারির হার ছিল ৬০ শতাংশের কাছাকাছি। অথচ সেই সময় দেশ ছেড়েছিলেন মাত্র ৬০ হাজার মানুষ।

English summary
Nobel Laureate Abhijit Banerjee asks for additional taxes on the rich
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X