• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

অস্বস্তি জারি থাকল অভিষেকের! দ্রুত শুনানির মামলা খারিজ করল সুপ্রিম কোর্ট

  • |
Google Oneindia Bengali News

অস্বস্তি বজায় থাকল অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। কয়লা-কাণ্ডে নতুন করে ফের অভিষেক বন্দ্যোপাধ্যায়কে তলব করা হয়েছে। ডাকা হয়েছে স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়কেও। এনফোর্সমেন্ট ডিরেক্টরেটকে চালেঞ্জ করেই সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন অভিষেক বন্দ্যোপাধ্যায়কে।

দ্রুত শুনানির মামলা খারিজ করল সুপ্রিম কোর্ট

দ্রুত এই সংক্রান্ত মামলা যাতে শুনানি করা যায় সে বিষয়ে আবেদন জানানো হয়। কিন্তু আদালত সেই আবেদন খারিজ করে দিয়েছেন। ফলে কয়লা-কাণ্ডে অভিষেক এবং রুজিরার অস্বস্তি বজায় থাকল।

বলে রাখা প্রয়োজন, গত কয়েকদিন আগেই কয়লা-কাণ্ডে অভিষেক এবং রুজিরা বন্দ্যোপাধ্যায়কে জেরা করার জন্যে তলব করা হয়। আর সেই নোটিশকে চ্যালেঞ্জ করে এরপরেই দিল্লি হাইকোর্টের দ্বারস্থ হন রুজিরা। যদিও পরবর্তীকালে এই সংক্রান্ত আবেদন খারিজ হয়ে যায়। আর এরপরেই কয়লা কাণ্ডে জরুরি ভিত্তিতে শুনানির আবেদন করে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায় এবং তাঁর স্ত্রী রুজিরা।

কিন্তু সর্বোচ্চ আদালত সেই আবেদন খারিজ করে দেয়। সুপ্রিম কোর্টের তরফে বলা হয়েছে, বিষয়গুলি রুটিন হয়ে যাচ্ছে। আর হাতে অনেক মামলা রয়েছে। তাই জরুরি ভিত্তিতে আবেদন শোনা সম্ভবপর নয়।

আর এরপরেই এনফোর্সমেণ্ট ডিরেক্টরেটের মুখোমুখি হন অভিষেক বন্দ্যোপাধ্যায়। প্রায় ৯ ঘন্টা জেরার মুখোমুখি হতে হয় তাঁকে। জানা যায়, একাধিক প্রশ্ন করা হয় তৃণমূলের সেকেন্ড ইন কমান্ডকে। এমনকি তিনি বিনয় মিশ্রকে চেনেন কিনা সে বিষয়েও তথ্য জানতে চাওয়া হয়।

কার্যত দীর্ঘ জেরা শেষে অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেন, তাঁকে হেনস্থা করা হচ্ছে। এমনকি কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার নিরপেক্ষতা নিয়েও প্রশ্ন তোলেন তিনি। বলেন, আমাকে কলকাতা থেকে দিল্লিতে ডাকা হচ্ছে। কিন্তু সারদা-নারদা নিয়ে কোনও ব্যবস্থা নেওয়া হচ্ছে না। এমনকি নাম না করে শুভেন্দু অধিকারীকে নারদা মামলায় কেন ডেকে পাঠানো হচ্ছে না তা নিয়েও প্রশ্ন তোলেন ডায়মন্ডহারবারের সাংসদ।

তবে এই অবস্থায় ফের একবার ডেকে পাঠানো হয়েছে অভিষেক বন্দ্যোপাধ্যায়। আগামীকাল মঙ্গলবার তাঁকে ডাকা হয়েছে কয়লা-কাণ্ডেই। এই অবস্থায় আজ সোমবার ফের সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন অভিষেক। দ্রুত মামলার শুনানির জন্যে আবেদন রাখেন। সুপ্রিম কোর্টের তিন বিচারপতিকে নিয়ে তৈরি হওয়া বিশেষ বেঞ্চে এই আবেদন জানানো হয়। আইনজীবী কপিল সিব্বল ও অভিষেক মনু সিংভি বলেন, বেআইনিভাবে তাঁদের মক্কেলদের জেরা করতে চাইছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট।

তাই তাঁরা সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছেন। এসব শুনে প্রধান বিচারপতি জানান, তিনি মামলা শুনবেন। তবে সেটা দ্রুত হবে না। পরবর্তী শুনানির জন্য এখনই কোনও তারিখ দেওয়া হয়নি।

English summary
No urgent hearing for Abhishek Banerjee' case in Supreme Court
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X