• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কংগ্রেস আমলে কোনও 'সার্জিক্যাল স্ট্রাইক' হয়নি, স্পষ্ট করল আরটিআই আবেদন

সার্জিক্যাল স্ট্রাইক নিয়ে তথ্য জানার অধিকার বা আরটিআই আইনে প্রশ্ন করায় উত্তর দিল কেন্দ্র। জানা গিয়েছে, ২০১৬ সালের আগে ভারতীয় সেনা কোনও সার্জিক্যাল স্ট্রাইক করেনি। যার ফলে কংগ্রেসের যে দাবি ছিল তার সত্যতা নিয়ে প্রশ্ন উঠে গেল। কারণ কংগ্রেসের তরফে দাবি করা হয়েছিল, ইউপিএ আমলে ছয়বার সার্জিক্যাল স্ট্রাইক হয়েছে। তবে ভোটের জন্য তা প্রকাশ করা হয়নি।

সার্জিক্যাল স্ট্রাইক নিয়ে দ্বন্দ্ব

সার্জিক্যাল স্ট্রাইক নিয়ে দ্বন্দ্ব

সার্জিক্যাল স্ট্রাইক নিয়ে কংগ্রেস ও বিজেপির মধ্যে জোর দ্বন্দ্ব চলছে। তার মধ্যে প্রতিরক্ষা মন্ত্রকের তরফে জমা করা একটি আরটিআই আবেদনের উত্তর প্রকাশ্যে এসেছে। যাতে বলা হয়েছে, উরি হামলার পর ২০১৬ সালের ২৯ সেপ্টেম্বর একমাত্র সার্জিক্যাল স্ট্রাইক হয়েছে।

আরটিআই আবেদন

আরটিআই আবেদন

জম্মুর এক সমাজকর্মী রোহিত চৌধুরী ২০০৪ সাল থেকে ২০১৪ সালের মধ্যে কতবার সার্জিক্যাল স্ট্রাইক হয়েছে তা জানতে চেয়ে আরটিআই করেন।

একবারই হামলা

একবারই হামলা

সেই আবেদনের প্রেক্ষিতেই ডিরেক্টর জেনারেল অব মিলিটারি অপারেশনস জানিয়েছেন, ২০১৬ সালের সার্জিক্যাল স্ট্রাইক ছাড়া আর কোনও এমন ঘটনার রেকর্ড নেই।

মিথ্যাচার কংগ্রেসের

মিথ্যাচার কংগ্রেসের

আবেদনকারী রোহিত বলছেন, কংগ্রেস কোনও সার্জিক্যাল স্ট্রাইক করেনি। জনগণের কাছে মিথ্যা প্রচার করছে। যদিও কংগ্রেসের দাবি ছিল, ছয়বার তাদের আমলে সার্জিক্যাল স্ট্রাইক হয়েছে। কিছুদিন আগে কংগ্রেস নেতা কপিল সিব্বলও ২০১১ সালে সার্জিক্যাল স্ট্রাইক হয়েছে বলে দাবি করেন।

English summary
No surgical strike during UPA regime, says RTI reply
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X