• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

এপ্রিল ফুলের দিন করোনা ভাইরাস নিয়ে কোনও কৌতুক–মজা নয়, সতর্ক করল পুলিশ

এ বছরটা একটু অন্যরকম। অন্যান্যবারের মতো মানুষের মধ্যে আর সেই উৎফুল্লতা বা উদ্দীপনা নেই। সবাই যেন কেমন ভয়ে কুঁকড়ে রয়েছেন। এ সবই হয়েছে গত বছর শেষের দিকে আসা ভয়ানক মারণ রোগ কোভিড–১৯–এর জন্য। যা গোটা বিশ্বের পরিস্থিতি এক লহমায় বদল করে দিয়েছে। অন্য বছরের মতো তাই এ বছর কোনও এপ্রিল ফুল ডে পালন করা হবে না বলে সতর্ক করল পুলিশ।

এপ্রিল ফুলের দিন করোনা ভাইরাস নিয়ে কোনও কৌতুক–মজা নয়, সতর্ক করল পুলিশ

সোমবার মহারাষ্ট্রের পুনে জেলার নাগরিকদের পুলিশ সতর্ক করে জানিয়েছে যে এপ্রিল ফুল ডে–এর নাম করে কোভিড–১৯ নিয়ে কোনও গুজব বা বিভ্রান্তিমূলক পোস্ট অথবা কারোর সঙ্গে কৌতুক যেন কেউ সোশ্যাল মিডিয়ায় না করেন। পুনে গ্রামীণ পুলিশ এ বিষয়ে বিজ্ঞপ্তি জারি করেছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, '‌১ এপ্রিল রীতি অনুযায়ী সাধারণ মানুষ তাঁদের বন্ধু–বান্ধব, আত্মীয়–পরিজনের সঙ্গে ক্ষতিবিহীন কৌতুক করে থাকেন একে–অপরের কাছে কিছু ভুয়ো খবর ছড়িয়ে। যদিও বর্তমান পরিস্থিতির দিকে নজর রেখে, যেখানে করোনা ভাইরাসের জন্য লকডাউন চলছে, সেখানে সাধারণ মানুষের করোনা ভাইরাস নিয়ে কোনও বিভ্রান্তিকর তথ্য বা ভুয়ো খবর সোশ্যাল মিডিয়ায় ছড়ানো উচিত নয়, যা দেখে মানুষ আরও উদ্বিগ্ন হয়ে পড়েন।’‌

প্রসঙ্গত মহারাষ্ট্রে করোনা ভাইরাসের প্রকোপ সবচেয়ে বেশি দেখা দিয়েছে। কেরলের পর এ রাজ্যেই করোনা ভাইরাসের আক্রান্তের সংখ্যা অনেকটাই বেশি। গোটা মহারাষ্ট্রই এখন লকডাউনে রয়েছে।

লালবাজারে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

করোনা ঠেকাতে ম্যালেরিয়ার প্রতিষেধক খেয়ে বিপত্তি, প্রাণ হারালেন স্বয়ং চিকিৎসক

English summary
no prank or hoax spreading about coronavirus on april fool day aware police
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X