India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ছিল না অক্সিজেন সঙ্কট! কেন্দ্রের সুরে গলা মিলিয়ে ‘বাস্তবকে’ অস্বীকার একাধিক বিজেপি শাসিত রাজ্যের

  • |
Google Oneindia Bengali News

ইতিমধ্যেই কেন্দ্র দাবি করেছে দেশে অক্সিজেনের অভাবে নাকি কোনও মানুষেরই মৃত্যু হয়নি। যদিও মাত্র মাস তিনেক আগের অবস্থার কথা ভেবে এখনও শিউরে উঠছেন স্বজনহারাদের পরিবার। কিন্তু তারপরেও কোন যুক্তিতে এই কথা বলছে কেন্দ্র? প্রশ্ন তুলেছে বিরোধীরা। যদিও সেসবের তোয়াক্কা না করে রাজ্যগুলির কোর্টেই বল ঠেলেছে কেন্দ্র। যা নিয়ে ফের নতুন তরজা শুরু হয়েছে রাজ্য-রাজনীতিতে।

ছিল না অক্সিজেন সঙ্কট! কেন্দ্রের সুরে গলা মিলিয়ে ‘বাস্তবকে’ অস্বীকার একাধিক বিজেপি শাসিত রাজ্যের

কেন্দ্রের দাবি, করোনায় মৃত্যুর যে তথ্য তাদের হাতে এসেছে তা দিয়েছে রাজ্য সরকারগুলি। আর সেই তথ্য শুধুমাত্র পেশ করা হয়েছে সংসদে। এদিকে এই বিতর্কের মাঝেই এবার কেন্দ্রের সুরেই গলা মেলাতে দেখা গেল বেশ কয়েকটি রাজ্যকে। ইতিমধ্যেই ছত্তিশগড়ের স্বাস্থ্যমন্ত্রী টি এস সিং দেও বলেছেন যে তাঁর রাজ্যে অক্সিজেন বরাবরাই উদ্বৃত্ত রয়েছে। এমনকী করোনার দ্বিতীয় পর্বে অক্সিজেনের ঘাটতির কারণে তাঁদের রাজ্যে কোনও মৃত্যুর খবর পাওয়া যায়নি।

দেও ছাড়াও, একই সুরে কথা বলতে দেখা গিয়েছে তামিলনাড়ুর স্বাস্থ্য সচিব জে রাধাকৃষ্ণকে। মঙ্গলবার তিনি জানান তাঁদের রাজ্যে সমস্ত সরকারি ও বেসরকারি হাসপাতালে যাতে পর্যাপ্ত পরিমাণে অক্সিজেনের সরবরাহ থাকে তা সর্বদা নিশ্চিত করেছে তাদের সরকার। আর সেই কারণেই তাদের রাজ্য নাকি অক্সিজেনের ঘাটতির জেরে কোনও মানুষের মৃত্যু হয়নি।

অন্যদিকে কেন্দ্রের সুরে গলা মিলিয়েছে মধ্যপ্রদেশ ও বিহারও। তাদেরও দাবি তাদের রাজ্যেও অক্সিজেনের অভাবে কোনও মানুষের মৃত্যু হয়নি। এমনকী প্রয়োজনের সময় সঠিক পরিমাণ অক্সিজেন পেতে কেন্দ্র রীতিমতো সাহায্য করেছিল বলে দাবি করেন বিহারের স্বাস্থ্য মন্ত্রী মঙ্গল পাণ্ডে। যদিও মাস তিনকেই আগেই দেশের কমবেশি প্রতিটা রাজ্যেই তীব্র আকার ধারণা করে অক্সিজেন সঙ্কট। এমনকী অক্সিজেন বণ্টনে পক্ষপাতিত্বেরও অভিযোগ ওঠে কেন্দ্রের বিরুদ্ধে। কিন্তু আশ্চর্যজনক ভাবে সেসব 'টাটকা’ তথ্যকে স্মৃতির পাতায় পাঠিয়ে দিয়েছে প্রায় প্রতিটা বিজেপি শাসিত রাজ্যই। এমতাবস্থায় অনেকেই কেন্দ্রের এই কার্যকলাপের সঙ্গে উলঙ্গ রাজা কবিতার রেশ টেনে বিষোদগার করছেন।

English summary
There was no oxygen crisis! Multiple states are talking in unison with the Center
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X