• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

নিউ ইয়ার পার্টি নয় মুম্বইতে, শহরজুড়ে মোতায়েন ৩৫ হাজার পুলিশ

আর মাত্র কয়েকটা দিনের অপেক্ষা, তারপরই পুরনো বছরের বিদায়ের সঙ্গে সঙ্গে নতুন বছরকে স্বাগত জানানো হবে। তবে অন্যান্য বছর নতুন বছরকে স্বাগত জানানো হয় নাচ–গান, হই–হুল্লোড়ের মাধ্যমে, তবে এ বছরটা একটু অন্যরকম। করোনা সংক্রমণে প্রাণ ওষ্ঠাগত। তাই এ বছর বাণিজ্য নগরী মুম্বইতে আর নিউ ইয়ার পার্টি নয়। জানা গিয়েছে, নিউ ইয়ার ইভেতে পানশালা, রেস্তোরাঁ এবং পাব রাত ১১টা পর্যন্ত খোলা রাখার অনুমতি দেওয়া হয়েছে এবং সেই সময় থেকেই যেহেতু গণ কার্ফু শুরু হয়, তাই শহরজুড়ে ভিড় নিয়ন্ত্রণ ও শারীরিক দুরত্ব বজায় রাখতে ৩৫ হাজার পুলিশ কর্মী মোতায়েন করা হবে।

প্রস্তুতি নিচ্ছে পুলিশ

প্রস্তুতি নিচ্ছে পুলিশ

শারীরিক দুরত্ব বজায় রাখার জন্য এবং নিউ ইয়ার ইভেতে শহরের যে সমস্ত জায়গায় মানুষ ভিড় করতে পারে তা যাতে ছত্রভঙ্গ করা যায় তার জন্য মুম্বই পুলিশ প্রস্তুতি নিতে শুরু করে দিয়েছে। রহস্যজনক কার্যকলাপ ও মানুষের চলাচলের ওপর নজর আখতে পুলিশ ড্রোনের ব্যবহার করবে। রাত এগারোটা থেকে জারি থাকবে রাত্রীকালিন কার্ফু।

 অনুমতি নেই নিউ ইয়ার পার্টির

অনুমতি নেই নিউ ইয়ার পার্টির

পানশালা, রেস্তোরাঁ বা পাবে নিউ ইয়ার ইভে উদযাপন করার অনুমতি দেওয়া হয়নি। সমুদ্র সৈকতে আইন-শৃঙ্খলা বজায় রাখার জন্য সাদা পোশাকে পুলিশ কর্মীরা উপস্থিত থাকবেন। পুলিশের সব কর্মীদের বাধ্যতামূলকভাবে মাস্ক পরার নির্দেশ দেওয়া হয়েছে ডিউটির সময় এবং ডিউটি করার সময় প্রয়োজন ছাড়া মানুষের খুব কাছে আসার দরকার নেই বলেও নির্দেশ দিয়েছে মুম্বই পুলিশের জনসংযোগ আধিকারিক ও ডেপুটি কমিশনার এস চৈতন্য। তিনি এও জানিয়েছেন যে সপ্তাহের শেষে ছুটি ও হলিডে বাতিল হয়েছে সমস্ত পুলিশ আধিকারিক ও কর্মীদের। ২৮ ডিসেম্বর থেকে বন্দোবস্ত ডিউটি শুরু হবে যা চলবে ১ জানুয়ারি পর্যন্ত।

এর পাশাপাশি, তিনের বেশি রাজ্য পুলিশ বাহিনার কোম্পানি এবং ৬০০ হোম গার্ড ওই সময়ে শহরের পুলিশকে সহায়তা করবে। সমুদ্র সৈকত, বাগান, সমুদ্রের ধারের রাস্তা এবং আবাসনের ছাদের ওপর নজরদারি করার জন্য অতিরিক্ত বাহিনী মোতায়েন করা হবে।

 কড়া পুলিশি বন্দোবস্ত মুম্বই জুড়ে

কড়া পুলিশি বন্দোবস্ত মুম্বই জুড়ে

বৃহস্পতিবার সন্ধ্যা থেকে শুক্রবার সকাল পর্যন্ত এসআরপিএফ, জঙ্গি-দমন সেল এবং সাম্প্রদায়িক হিংসা নিয়ন্ত্রণরত পুলিশ সহ সুরক্ষা বাহিনী মোতায়েন থাকবে রাস্তায় ও রেল স্টেশনে। পুলিশ আধিকারিক বলেন, ‘‌নিউ ইয়ার ইভে উদযাপনের জন্য বাসিন্দাদের বাড়ি থেকে বাইরে আসার ওপর আমরা নিষেধাজ্ঞা জারি করছি না, কিন্তু তাঁরা যেন চারজনের বেশি বাড়ির বাইরে না বের হন, ইতিমধ্যে রাত্রীকালিন কার্ফু জারি থাকবে এবং ১১টার মধ্যে যা পার্টি করার করে নিতে হবে।' ব্যস্ত এলাকাগুলিতে পুলিশ চেকপয়েন্ট বসিয়েছে এবং বাইক বাহিনীকে রোধ করার জন্য ব্যরিকেড বসানো হয়েছে। ইভ টিজার ও মদ্যপ চালকের বিরুদ্ধে পদক্ষেপ করা হবে বলেও জানিয়েছে পুলিশ। ‌

 ‌বহিরাগতদের ওপর নজরদারি

‌বহিরাগতদের ওপর নজরদারি

প্রত্যেক পুলিশ থানাকে নির্দেশ দেওয়া হয়েছে যে মুম্বইয়ের বাইরে থেকে আসা বহিরাগতদের যেন তল্লাশি নেওয়া হয়। বিশেষ করে যাঁরা বিদেশ থেকে এসেছেন এবং হোটেল বা ভাড়া বাড়িতে রয়েছেন। চৈতন্য জানিয়েছেন, নাশকতাবিরোধী ব্যবস্থা কার্যকর রয়েছে, তবে তাৎক্ষণিক প্রতিক্রিয়ার জন্য কুইক রেসপন্স টিম (কিউআরটি) ইউনিটগুলি কৌশলগতভাবে স্থাপন করা হবে।

কলকাতাঃ পুর্নবাসন ছাড়া উচ্ছেদ নয়, সূর্যসেন বাস্তুহারা কলোনীর সৌন্দর্যায়নে গিয়ে বার্তা ফিরহাদের

৯ মাস ধরে টাকা দেয়নি সরকার, চোখের সামনে চেয়ার ছোড়াছুড়ি দেখলেন ফিরহাদ-মলয়রা

English summary
no new year party in mumbai deployed 35 thousand police across city
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X