• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

শেষ ৮ দিনে সংক্রমিত হয়নি কেউ! করোনা রুখতে সফল ভারতের আরও এক রাজ্য

হিমাচলপ্রদেশে শেষ আটদিনে নতুন করে কেউ কোরোনায় আক্রান্ত হননি কেউ। রাজ্য সরকারের তরফে গতকাল একটি বিবৃতিতে একথা জানানো হয়। এরই মধ্যে কেন্দ্রের প্রকাশিত তালিকা অনুযায়ী হিমাচল প্রদেশে কোনও রেড জোন নেই। সেই রাজ্যে ৬টি করে গ্রিন ও অরেঞ্জ জোন রয়েছে।

হিমাচলপ্রদেশ স্বাস্থ্য দফতরের বক্তব্য

হিমাচলপ্রদেশ স্বাস্থ্য দফতরের বক্তব্য

হিমাচলপ্রদেশ স্বাস্থ্য দফতরের অতিরিক্ত মুখ্যসচিব আর ডি ধীমান জানান, রাজ্যে এখনও পর্যন্ত ৪১ জন করোনায় আক্রান্ত। ৫ জন অ্যাক্টিভ রয়েছেন এই মুহূর্তে। বাকিরা সুস্থ হয়ে উঠেছেন। করোনা আক্রান্ত হয়ে দুইজনের মৃত্যু হয়েছে। তাঁদের মধ্যে একজন ৭০ বছরের বৃদ্ধ। তিনি দিল্লির অধিবাসী ছিলেন।

পরীক্ষিত নমুনা নেগেটিভ

পরীক্ষিত নমুনা নেগেটিভ

আর ডি ধীমান বলেন, '৩৪০ জনের নমুনা পরীক্ষা করতে পাঠানো হয়েছিল। প্রত্যেকের রিপোর্ট নেগেটিভ এসেছে। রাজ্যের ৫টি ল্যাবরেটরিতে এই টেস্ট হচ্ছে বলে তিনি জানন।

হিমাচলের ৯টি জেলা করোনামুক্ত

হিমাচলের ৯টি জেলা করোনামুক্ত

হিমাচলপ্রদেশের উনা, চম্বা এবং সিরমউর জেলায় পাঁচজন সক্রিয় কোরোনা আক্রান্ত রয়েছেন। ১২টি জেলার মধ্যে ৯টি জেলা এখন করোনামুক্ত। কাংরা, হামিরপুর, সোলান, সিমলা, কিন্নৌর, লাহৌল-স্পিটি, বিলাসপুর, মান্ডি এবং কুলু জেলা করোনামুক্ত। উনা, সোলান এবং চম্বা জেলার মোট ৩০ জন সুস্থ হয়েছেন।

করোনা ভাইরাসে জর্জরিত উত্তর ভারত

করোনা ভাইরাসে জর্জরিত উত্তর ভারত

তবে হিমাচলে করোনা নতুন করে চিহ্নিত না হলেও উত্তর ভারতের বাকি রাজ্যগুলির অবস্থা এখনও ভালো নয়। উত্তরপ্রদেশে ১৯টি রেড জোন, ৩৬টি অরেঞ্জ জোন ও ২০টি গ্রিন জোন রয়েছে। জম্মু ও কাশ্মীরে ৪টি রেড জোন, ১২টি অরেঞ্জ জোন ও ৪টি গ্রিন জোন রয়েছে। লাদাখে রয়েছে দুটি অরেঞ্জ জোন। উত্তরাখণ্ডে রয়েছে ১টি রেড জোন, ২টি অরেঞ্জ জোন ও ১০টি গ্রিন জোন। হরিয়াণায় ২টি রেড জোন, ১৮টি অরেঞ্জ জোন ও ২টি গ্রিন জোন রয়েছে। দিল্লিতে ১১টির সবকটি রেড জোন। চণ্ডীগড় পুরোটাই রেড জোন। পাঞ্জাবে ৩টি রেড জোন, ১৫টি অরেঞ্জ জোন ও ৪টি গ্রিন জোন রয়েছে।

দেশে আরও ছড়িয়ে পড়ছে করোনা সংক্রমণ

দেশে আরও ছড়িয়ে পড়ছে করোনা সংক্রমণ

এদিকে দেশে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৩৭,০০০ ছাড়িয়ে গিয়েছে। গত ২৪ ঘণ্টায় আরও রেকর্ড ২৮০০ জনের শরীরে ধরা পড়েছে করোনা সংক্রমণ। এরই মধ্যে দেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে ১২২৬-এ দাঁড়াল।

English summary
no new cases of coronavirus in himachal pradesh in last 8 days
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X