• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

একজন কর্মী করোনা আক্রান্ত হলেই বন্ধ করতে হবে না গোটা অফিস, আশ্বস্ত করল স্বাস্থ্যমন্ত্রক

করোনাভাইরাসে চতুর্থ দফার লকডাউন শুরু হয়ে গিয়েছে গোটা দেশে। তারই মধ্যে আবার আক্রান্তের সংখ্যা ১ লাখ ছাড়িয়েছে। এরই মধ্যে খুলতে শুরু করেছে অফিল আসালতও। অনেকেই তা নিয়ে আতঙ্কে রয়েছেন। কিন্তু যেহেতু করোনা নিয়েই থাকতে হবে সকলে এমনই ইঙ্গিত দিচ্ছেন গবেষকরা তাোই অফিস চালানো নিয়ে বেশ কিছু নির্দেশিকা জারি করেছে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক। কর্মীদের অযথা আতঙ্কিত না হওয়ার পরামর্শ দেওয়া হয়েছে।

এক জন আক্রান্ত হবেও বন্ধ হবে না অফিস

এক জন আক্রান্ত হবেও বন্ধ হবে না অফিস

করোনা আবহের মধ্যে অফিস খুললেও কর্মী সংখ্যা কম রয়েছে। তার মধ্যেই অতঙ্কে রয়েছেন তাঁরা। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের পক্ষ থেকে নির্দেশিকা জারি করা বলা হয়েছে অযথা আতঙ্কিত হবেন না। একজন কর্মী করোনায় আক্রান্ত হলেই গোটা অফিস বন্ধ করার প্রয়োজন নেই। সাবধান হয়ে কাজ করলেই সংক্রমণ ছড়ানোর সম্ভাবনা থাকে না।

৪৮ ঘণ্টা অফিস বন্ধ রাখলেই হবে

৪৮ ঘণ্টা অফিস বন্ধ রাখলেই হবে

কোনও অফিসে একজন কর্মী করোনা আক্রান্ত হলে সেটা ৪৮ ঘণ্টা বন্ধ করে ডিসইনফেক্ট করা হোক। ততদিন সকলেই বাড়ি থেকে কাজ করতে পারেন। ৪৮ ঘণ্টার আবার সেই অফিস খুলে কাজ করা যায়। এতে সংক্রমণ ছড়ানোর কোনও আশঙ্কা থাকে না। সেকারণেই অফিসে কাজ করার সময় সাবধান হয়ে কাজ করতে হবে। এবং শরীর খারাপ হলে তথ্য গোপন না করার পরামর্শ দেওয়া হয়েছে।

মাস্ক ও স্যানিটাইজার বাধ্যতা মূলক

মাস্ক ও স্যানিটাইজার বাধ্যতা মূলক

করোনা সংক্রমণ রুখতে প্রত্যেক দফতরের কর্মীদের মাস্ক এবং স্যানিটাইজার সঙ্গে রাখা বাধ্যতামূলক করতে বলা হয়েছে স্বাস্থ্য মন্ত্রকের পক্ষ থেকে। দূরত্ব বজায় রেখে একে অপরের সঙ্গে সহযোগিতা করে কাজ করতে হবে। অফিসের ক্যান্টিনে খাবার খেতে গেলেও পর্যাপ্ত সুরক্ষা মেনেই খাবার খেতে হবে বলে জানানো হয়েছে।

থুতু ফেলা নিষিদ্ধ

থুতু ফেলা নিষিদ্ধ

করোনা পরিস্থিতিতে দফতরের কর্মীদের থুতু ফেলার উপ কড়া নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। থুতু থেকে সবচেয়ে বেশি করোনা সংক্রমণ ছড়ায় বলে আগেই কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক এই নিয়ে নির্দেশিকা জারি করেছিল। স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধন সব রাজ্যকে থুতু ফেলা এবং তামাক জাত দ্রব্য বিক্রির উপর নিষেধাজ্ঞা জারির কথা বলেছিল। কেবল মাত্র রাজস্থান এবং ঝাড়খণ্ড সরকার এই নির্দেশিকা জারি করেছে।

আমফান মোকাবিলায় প্রস্তুত প্রশাসন

আম্ফানের মোকাবিলায় মোদী, মমতার প্রশংসা! রাজ্যপাল বললেন রাজনৈতিক ভাইরাস থেকে সতর্কতার কথা

English summary
No need to shut entire office if one employee coronavirus infected says health ministry,
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X