• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

লাদাখে শান্তির গ্যারান্টি নেই! ভারত-চিন আলোচনার মাঝেই কোন ইঙ্গিত রাজনাথের

ভারত ও চিনের মধ্যে আলোচনা চলছে লাদাখে শান্তি ফেরানো নিয়ে। তবে এরই মধ্যে শান্তি যে ফিরবে, তার কোনও গ্যারান্টি নেই, এহেন মন্তব্য করে পরিস্থিতির একটা ইঙ্গিত দিয়ে রাখলেন রাজনাথ সিং। এদিন সকালেই লাদাখে ফরোয়ার্ড বেসে গিয়ে ভারতীয় সেনাদের সঙ্গে দেখা করেন প্রতিরক্ষামন্ত্রী। এরপর সাংবাদিকদের মুখোমুখি হন তিনি।

কী বললেন রাজনাথ

কী বললেন রাজনাথ

এদিন রাজনাথ বলেন, 'সব ধরনের বিবাদ মেটাতে কথা বার্তা জারি রয়েছে। তবে তাতে যে সব ঠিক হয়ে যাবে শান্তি ফিরবে তার কোনও গ্যারান্টি নেই। তবে আমি সবাইকে এটা বলতে পারি যে, আমাদের দেশের এক ইঞি জমিও আমরা কাউকে ছেড়ে দেব না। যদি আলোচনা মাধ্যমে তা হয় তো ভালো, নয়ত আমরা প্রস্তুত রয়েছি।'

লাদাখের স্টাখনার সেনা ছাউনিতে রাজনাথ

লাদাখের স্টাখনার সেনা ছাউনিতে রাজনাথ

গালওয়ান সংঘর্ষের পর কেটে গেছে এক মাস। সাম্প্রতিক ঘটনা অনুযায়ী, লাদাখে ভারত-চিন সীমান্ত পরিস্থিতি স্বাভাবিক করার চেষ্টা চলছে দু'দেশের তরফে। গালওয়ান থেকে সেনা সরাচ্ছে চিন। এই পরিস্থিতিতে গালওয়ান সংঘর্ষের ঠিক এক মাস পর লাদাখ সফরে প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং। ঘুরে দেখলেন লাদাখের স্টাখনার সেনা ছাউনি। হাতে অস্ত্র তুলে ঝালিয়ে নিলেন পরিস্থিতি।

দুই দিনের সফরে রাজনাথ

দুই দিনের সফরে রাজনাথ

দু'দিনের সফরে আজ সকালে লাদাখের লেহতে পৌঁছান প্রতিরক্ষা মন্ত্রী। সঙ্গে রয়েছেন চিফ অফ ডিফেন্স স্টাফ জেনেরাল বিপিন রাওয়াত ও সেনা প্রধান এম এম নারাভানে। আজ গোটা দিন লাদাখ পরিদর্শনে রয়েছেন তাঁরা। এরপর আগামীকাল রয়েছে জম্মু ও কাশ্মীর সফর।

সফর নিয়ে প্রস্তুত ছিল ভারতীয় সেনা

সফর নিয়ে প্রস্তুত ছিল ভারতীয় সেনা

প্রতিরক্ষা মন্ত্রীর সফর ঘিরে আগে থেকেই প্রস্তুত ছিল ভারতীয় সেনা। লাদাখে তিনি পৌঁছাতেই তাঁকে স্বাগত জানান সেনা আধিকারিকরা। পরে বিমান থেকে প্যারাশুট বেঁধে নামা-সহ ভারতীয় সেনার একাধিক মহড়া দেখেন তিনি। ভীষ্ম ট্যাঙ্কের মহড়াও দেখেন। ছি অ্যাপাচে হেলিকপ্টরের আক্রমণাত্মক ফর্মেশনও।

পরিস্থিতি খতিয়ে দেখেন রাজনাথ

পরিস্থিতি খতিয়ে দেখেন রাজনাথ

সীমান্তে কত সেনা মজুত রয়েছে। কী কী অস্ত্র রয়েছে তাঁদের কাছে। কত অস্ত্র দরকার সে-সব খতিয়ে দেখেন প্রতিরক্ষা মন্ত্রী । খোঁজ নেন গালওয়ান সংঘর্ষে জখম সেনাদেরও। সেনা সূত্রে জানা গেছে, পরিস্থিতি খতিয়ে দেখার পর তিনি সেনা আধিকারিকদের সঙ্গে কথাও বলেন রাজনাথ সিং।

২১ জুলাইয়ের ভার্চুয়াল সভা প্রসঙ্গে কি বললেন দিলীপ ঘোষ

টিকটকের মালিকানা এবার আমেরিকার হাতে! ব্যাবসা বাঁচাতে চিনের সঙ্গে সম্পর্ক ছিন্ন সংস্থার?

English summary
No guarantee in spite of talks about Ladakh border between Indian Army and Chinese PLA
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X