• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

তেলেঙ্গানা-অন্ধ্রর জেলে নেই ফাঁসিকাঠ, কীভাবে ফাঁসি দেওয়া হবে ইয়াসিন ভটকলকে?

হায়দ্রাবাদ, ২২ ডিসেম্বর : হায়দ্রাবাদের দিলখুশনগর বিস্ফোরণের মামলায় ইন্ডিয়ান মুজাহিদিন সহযোগী প্রধান ইয়াসিং ভটকল ও আরও ৪ সন্ত্রাসবাদীর ফাঁসির সাজা শুনিয়েছে এনআইএ-এর বিশেল আদালত।

কিন্তু তাতে একটি সমস্যা রয়েছে। হায়দ্রাবাদ, তেলেঙ্গানা এমনকী অন্ধ্রপ্রদেশের কোনও জেলেই ফাঁসি দেওয়ার ব্যবস্থা নেই। নেই ফাঁসিকাঠ, ফাঁসুড়ে নিয়োগ নিয়েও সেভাবে গা করে না দফতর।

তেলেঙ্গানা-অন্ধ্রর জেলে নেই ফাঁসিকাঠ, কীভাবে ফাঁসি দেওয়া হবে ইয়াসিন ভটকলকে?

একটি জনপ্রিয় ইংরাজি দৈনিকে প্রকাশিত খবর অনুযায়ী, তেলেঙ্গানার আইজি (কারা)এ নরসিংহ জানিয়েছেন, "দীর্ঘ সময় ধরে আমরা ফাঁসির কোনও মামলা পাইনি, তাই আমাদের জেলে দোষীদের ফাঁসি দেওয়ার ব্যবস্থাও নেই।"

ব্রিটিশ রাজত্বকালে সেকেন্দ্রোবাদ সেন্ট্রাল জেলে আসামীদের ফাঁসি দেওয়ার জন্য ব্যবস্থা তৈরি করা হয়েছিল। কিন্তু ২০০৩ সালে গান্ধী হাসপাতাল তৈরি করার জন্য তা ভেঙে দেওয়া হয়। ১৯৭৫ সালের ১ ডিসেম্বরের পর থেকে তেলেঙ্গানার কোনও অংশ কাউকে ফাঁসি দেওয়া হয়নি।

তাহলে ইয়াসিন ভটকল এবং অন্যান্য ৪ সন্ত্রাসবাদীকে কোথায় এবং কীভাবে ফাঁসি দেওয়া হবে? নরসিংহ জানিয়েছেন তার জন্য অস্থায়ী ফাঁসিকাঠ বানানো হবে। ব্যবস্থা করতে ১ সপ্তাহ লাগবে। আর ফাঁসুড়ে অন্য রাজ্য থেকে সেক্ষেত্রে নিয়ে আসা হবে।

English summary
No gallows in Telangana or AP to hang Hyderabad blast convict Yasin Bhatkal. However, the jail official asserted that the department was fully prepared to construct makeshift gallows to hang Bhatkal and the others. They need just a week’s time to make the arrangements
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X