• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

প্রজাতন্ত্র দিবসে ৫৫ বছরের রীতি ভেঙে করোনাকালে কেন্দ্রের বড় সিদ্ধান্ত

  • |

ভারতের প্রজাতন্ত্র দিবসের ৫৫ বছরের ইতিহাসে এই প্রথমবার কোনও বিদেশী রাষ্ট্রপ্রধান যোগ দিচ্ছেন না,বলে জানিয়ে দিয়েছে স্বরাষ্ট্রমন্ত্রক। স্বরাষ্ট্র মন্ত্রকের বিজ্ঞপ্তি অনুযায়ী, করোনা পরিস্থিতিতেই এমন সিদ্ধান্ত নিয়েছে সরকার।

প্রজাতন্ত্র দিবসে ৫৫ বছরের রীতি ভেঙে করোনাকালে কেন্দ্রের বড় সিদ্ধান্ত

প্রসঙ্গত প্রতিবারই প্রজাতন্ত্র দিবসের কুচকাওয়াজের অনুষ্ঠানে ভারতে প্রধান অতিথি হয়ে আসেন বিশ্বের বিভিন্ন দেশের রাষ্ট্রনেতারা। সেই পরম্পরা মেনে এবার ব্রিটেনের তরফে সেদেশের প্রধান মন্ত্রী বরিস জনসনেক আসার কথা ছিল ভারতের প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠানে। তবে ব্রিটেনের নতুন করোনা স্ট্রেইন এই মুহূর্ত গোটা বিশ্বকে উদ্বেগে রাখায় ভারতে এই প্রথমবার কোনও ভিন দেশের রাষ্ট্রনায়ককে অতিথি হিসাবে আমন্ত্রণ জানানো হচ্ছে না। ৫৫ বছরে এই প্রথম বিদেশী অতিথির এই রীতি ভাঙল ভারত।

কালীঘাটে পদ্ম ফুটবে শুভেন্দুর সুরে দিলীপ, শিশির নিয়েও আগ্রহী দিলীপ

এর আগে ব্রিটেনের প্রধানমন্ত্রী বরিস জনসন ভারতে আসার কথা থাকলেও শেষ মুহূর্তে তিনি তা বাতিল করেন। এবিষয়ে নরেন্দ্র মোদী ও জনসন দুজনেই দুঃখ প্রকাশ করেন। প্রসঙ্গত, ব্রিটেনে তখন প্রবলভাবে নতুন করোনা স্ট্রেন দানা বাঁধছে তখনই ব্রিটেন ৬ সপ্তাহের লকডাউন ঘোষণা করে। আর সেই সময়ই ব্রিটেনের প্রধানমন্ত্রী মোদীকে ফোন করে নিজের অসহায়তার কথা জানান। তাতে সায় দেন মোদীও। এরপরই স্বরাষ্ট্রমন্ত্রক এদিন নিজের সিদ্ধান্তের কথা জানিয়েছে।

English summary
No foreign head of state as chief guest says MEA
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X