• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

লাদাখের ঘটনায় ইন্টেলিজেন্সের ব্যর্থতা ছিল না, স্পষ্ট বার্তা দিলেন রাজনাথ সিং

  • By
  • |
Google Oneindia Bengali News

লাদাখের গালওয়ান উপত্যকায় চিনের সেনা ঢুকে পড়লে সেই সম্পর্কিত তথ্য কেন আগে থেকে সরকারের কাছে ছিল না? এটা কি ইন্টেলিজেন্সের ব্যর্থতা? এই প্রশ্ন কোনও কোনও মহল থেকে উঠতে শুরু করেছে। বিরোধী দলের তরফেও এই বিষয়ে সংশয় প্রকাশ করা হয়েছে। কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং এদিন স্পষ্ট জানিয়েছেন, কোনও ধরনের ইন্টেলিজেন্স ব্যর্থতা ছিল না। যে কারণে কুড়ি জন সেনার শহিদ হওয়ার ঘটনা ঘটেছে।

লাদাখের ঘটনায় ইন্টেলিজেন্সের ব্যর্থতা ছিল না: রাজনাথ

এদিন কেন্দ্রের তরফে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বিভিন্ন মন্ত্রীদের নিয়ে এবং বিরোধী দলগুলিকে নিয়ে সর্বদল বৈঠক করেন। সেখানে ভারত-চিন সীমান্ত সমস্যা নিয়ে আলোচনা হয়। সেখানেই এই প্রসঙ্গে নিজের বক্তব্য রাখেন কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং।

অন্যতম বিরোধী দল কংগ্রেসের অন্তর্বর্তীকালীন সভানেত্রী সোনিয়া গান্ধী জানতে চান চিনা সেনার লাদাখে ভারতীয় ভূখণ্ডের মধ্যে ঢুকে আসার ঘটনায় ইন্টেলিজেন্সের ব্যর্থতা রয়েছে কিনা? কেন্দ্রীয় সরকারকে এই বিষয়ে আক্রমণ করেন সোনিয়া গান্ধী। কেন্দ্রের ব্যর্থতায় কুড়ি জন সেনার প্রাণ গিয়েছে বলেও বিরোধীরা অনেকেই আক্রমণ চালিয়েছেন।

সোনিয়া গান্ধী এদিন সর্বদলীয় বৈঠকে বলেন, বিরোধী দল ও সাধারণ মানুষ অনেকেই লাদাখে যে ঘটনা ঘটছে তা নিয়ে অন্ধকারে রয়েছেন। এই সম্পর্কিত সমস্ত তথ্য মানুষের সামনে আনার দাবিও করেন তিনি।

এদিনের বৈঠকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর, অর্থমন্ত্রী নির্মলা সীতারমন এবং বিজেপি সভাপতি জেপি নাড্ডা উপস্থিত ছিলেন।

বিরোধী দলের নেতা-নেত্রীদের মধ্যে সোনিয়া গান্ধী, শরদ পাওয়ার, উদ্ধব ঠাকরে, কেসি রাও, মমতা বন্দ্যোপাধ্যায় সহ অনেকেই উপস্থিত ছিলেন। প্রায় প্রত্যেকেই এই সময়ে কেন্দ্রের পাশে দাঁড়ানোর কথা বলেছেন।

English summary
No failure of intelligence in Ladakh Galwan Valley, says Rajnath Singh
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X