• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সুখবর!‌ গত ২৪ ঘণ্টায় ১৮টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলে কোভিড মৃত্যুর খবর নেই

করোনা ভাইরাসের কবল থেকে দেশ ধীরে ধীরে ঘুরে দাঁড়াচ্ছে। সংক্রমণের হার দেশে এখন অনেকটাই হ্রাস পেয়েছে। বুধবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে যে উত্তরপ্রদেশ, রাজস্থান এবং অন্ধ্রপ্রদেশ সহ ১৮টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে কোনও মৃত্যুর খবর নেই।

সুখবর!‌ গত ২৪ ঘণ্টায় ১৮টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলে কোভিড মৃত্যুর খবর নেই

মন্ত্রক এও জানিয়েছে, ভারতের ক্রমবর্ধমান সুস্থতা দৈনিক ভিত্তিতে একটি প্রগতিশীল বৃদ্ধি দেখিয়ে চলেছে। মন্ত্রকের পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়েছে, '‌১৮টি রাজ্য/‌কেন্দ্রশাসিত অঞ্চলে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে কোনও মৃত্যুর খবর নেই। এই রাজ্যগুলি হল উত্তরপ্রদেশ, রাজস্থান, অন্ধ্রপ্রদেশ, জম্মু–কাশ্মীর, ঝাড়খণ্ড, পুদুচেরি, হিমাচল প্রদেশ, লাক্ষাদ্বীপ, মণিপুর, লাদাখ, অসম, আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জ, সিকিম, মেঘালয়, ত্রিপুরা, মিজোরাম, অরুণাচল প্রদেশ, দাদরা ও নগর হাভেলি এবং দমন ও দিউ।’ মন্ত্রকের পক্ষ থেকে এও বলা হয়েছে, '‌প্রায় ৯০ লক্ষ ভ্যাকসিন ডোজ ১,৯১,৩৭৩টি সেশনের মাধ্যমে বুধবার সকাল আটটা পর্যন্ত সুবিধাভোগকারীরা পেয়েছেন। যার মধ্যে ৬১,৫০,৯২২ জন স্বাস্থ্যকর্মী (‌প্রথম ডোজ)‌, ২,৭৬,৩৭৭ জন স্বাস্থ্যকর্মী (‌দ্বিতীয় ডোজ)‌ ও ২৫,৭১,৯৩১ ফ্রন্টলাইন কর্মী (‌প্রথম ডোজ)‌ রয়েছেন।

মন্ত্রকের পক্ষ থেকে এও জানানো হয়েছে যে ১৬ ফেব্রুয়ারি বিকেল ৪টে পর্যন্ত টিকাকরণের পর ৩৬ জন হাসপাতালে ভর্তি হয়েছেন এবং ২৯ জন মারা গিয়েছেন। ৩৬ জনের মধ্যে ২২ জনকে চিকিৎসার পর ছেড়ে দেওযা হয়েছে। মন্ত্রক বলেছে, '‌২ জনের এখনও চিকিৎসা চলছে এবং ১২ জনের মৃত্যু হয়েছে। ২৯ জনের মধ্যে ১৭টি মৃত্যু হাসপাতালের বাইরে ও ১২টি মৃত্যু হাসপাতালে হয়েছে বলে জানা গিয়েছে।’ গুরুতর বা মৃত।উর কোনও ঘটনা টিকাকরণের জন্য দায়ি নয় বলে জানিয়েছে মন্ত্রক। ‌ ‌

১৩ ফেব্রুয়ারি থেকে কোভিড–১৯ ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ দেওয়ার কর্মসূচী শুরু হয়েছে ভারতে। ২৮ দিন পর সুবিধাভোগীরা দ্বিতীয় ডোজ নেবেন ভ্যাকসিনের। টিকাকরণের ৩২তম দিনে এসে (‌১৬ ফেব্রুয়ারি)‌ ৭,০০১ সেশনের মাধ্যমে মোট ২,৭৬,৯৪৩টি ডোজ দেওয়া হয়েছে।

২১-এর আগে মাস্টারস্ট্রোক মুকুলের! টলিউডের একঝাঁক তারকার যোগ বিজেপিতে, গেরুয়া শিবিরে 'বামপন্থী' পাপিয়াও

English summary
no covid 19 deaths in last 24 hours in 18 states uts
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X