• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

গুটি গুটি পায়ে বিদায় নিচ্ছে করোনা, ‌গত ২৪ ঘণ্টায় ১৫টি রাজ্যে নেই কোনও মৃত্যু

করোনা ভাইরাসের সঙ্গে ভারতবাসীর লড়াই এবার সফলতার পথে পা বাড়িয়েছে। আশার আলো দেখা যাচ্ছে দেশে। মঙ্গলবার কেন্দ্রের পক্ষ থেকে জানানো হয়েছে গত তিন সপ্তাহে সাতটি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চল থেকে কোভিড মৃত্যুর কোনও রিপোর্ট আসেনি, এমনকী গত ২৪ ঘণ্টায় ১৫টি রাজ্য থেকে নতুন করে করোনায় মৃত্যুর খবরও পাওয়া যায়নি। কেন্দ্র অবশ্য এর সঙ্গে এও উল্লেখ করেছে যে ৭০ শতাংশের বেশি জনসংখ্যা এখনও এই মারণ ভাইরাসের জন্য সংবেদনশীল।

গুটি গুটি পায়ে বিদায় নিচ্ছে করোনা, ‌গত ২৪ ঘণ্টায় ১৫টি রাজ্যে নেই কোনও মৃত্যু

এই সাতটি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চল হল আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জ, অরুণাচল প্রদেশ, ত্রিপুরা, দাদরা ও নগর হাভেলি, মিজোরাম, নাগাল্যান্ড এবং লাক্ষাদ্বীপ, গত তিনসপ্তাহে এখানে কোনও কোভিড–১৯ মৃত্যু হয়নি, জানিয়েছেন কেন্দ্রীয় স্বাস্থ্য সচিব রাজেশ ভূষণ। এক সাংবাদিক বৈঠকে তিনি জানিয়েছেন যে ২৪ দিনের মধ্যে ভারত কোভিড–১৯ এর ৬০ লক্ষ টিকা দেওয়ার পরিমাণে দ্রুততম দেশ ছিল। ভূষণ জানিয়েছেন যে দেশের অভ্যন্তরের কিছু রাজ্য কোভিড টিকাকরণের ক্ষেত্রে ভালো কাজ করছে অপরদিকে অন্য রাজ্যগুলিকে এ বিষয়ে আরও উন্নত হতে হবে।

দেশের অন্য প্রান্তের মতো পশ্চিমবঙ্গেও করোনার প্রকোপ কমেছে। সোমবার বাংলায় নতুন করে আক্রান্ত হয়েছেন ১১৯ জন, মৃত্যু হয়েছে ২ জনের। রাজ্যে করোনায় সুস্থতার হার ৯৭.৪০ শতাংশ। উল্লেখ্য, গত ১৬ জানুয়ারি থেকে দেশজুড়ে শুরু হয়েছে করোনার টিকাকরণ কর্মসূচি। সিরাম ইনস্টিটিউট অব ইন্ডিয়ার কোভিশিল্ড ও ভারত বায়োটেকের কোভ্যাকসিন-এই দুই টিকা ভারতে প্রদান করা হচ্ছে। প্রথম পর্যায়ে টিকা পাচ্ছেন স্বাস্থ্যকর্মী ও করোনার বিরুদ্ধে লড়াইয়ে থাকা প্রথম সারির যোদ্ধারা। দ্বিতীয় ধাপে পঞ্চাশোর্ধ্ব ব্যক্তি ও যাঁদের এক বা একাধিক রোগ রয়েছে, তাঁদের প্রতিষেধক দেওয়া হবে।

পুরুলিয়াঃ উত্তরাখণ্ডে নিখোঁজ শ্রমিকের পরিবার মন্দিরে পূজো দিলেন

বিষ্ণুপুরে চাপে সৌমিত্র, দলের নেতার হাতে নিগৃহীত মহিলা মোর্চার নেত্রী, ভাইরাল ভিডিও

English summary
no coronavirus deaths reported from 15 states uts in the last 24 hours
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X