• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভূমি পুজো নিয়ে কোনও বিতর্ক নয়, সংবাদমাধ্যমের গতিবিধি নির্দিষ্ট করে দিল অযোধ্যার জেলা প্রশাসন

অযোধ্যায় রাম মন্দির নিয়ে আর কোনও বিতর্ক চায় না এখানকার জেলা প্রশাসন। তাই অযোধ্যার জেলা প্রশাসনের পক্ষ থেকে আগামী সপ্তাহে রাম মন্দিরে ভূমি পুজো সম্প্রসার করতে চায় এমন সংবাদমাধ্যমগুলিকে নির্দেশ দেওয়া হয়েছে যে তারা যাতে কোনও '‌বিবাদী পক্ষ’‌ (‌বিতর্কিত দল)‌–কে আমন্ত্রণ না করে তার প্রতিশ্রুতি দিতে হবে। এছাড়াও কোনও ধর্ম, সম্প্রদায়, দল বা কোনও বিশেষ স্বতন্ত্র ব্যক্তির বিরুদ্ধেও কোনও মন্তব্য না করার অঙ্গীকার দিতে হবে সংবাদমাধ্যমগুলিকে।

আইন–শৃঙ্খলা ভঙ্গ হলে দায় সংবাদামাধ্যমের প্রধানের

আইন–শৃঙ্খলা ভঙ্গ হলে দায় সংবাদামাধ্যমের প্রধানের

জেলা প্রশাসনের জারি করা নিয়মাবলীতে উল্লেখ করা হয়েছে যে বৈদ্যুতিন চ্যানেলের জন্য যদি আইন-শৃঙ্খলা পরিস্থিতি দেখা দেয় তবে তার জন্য চ্যানেলের প্রধানকে জবাবদিহি করতে হবে। সংবাদমাধ্যমের প্রধানদের সই করা ওই নিয়মাবলীতে বলা হয়েছে, ‘‌আইন ব্যবস্থাকে যথাযথভাবে ধরে রাখা হবে কিন্তু তা সত্ত্বেও যদি কোনও ধরনের গণ্ডগোল হয় তবে তার জন্য আমি ব্যক্তিগতভাবে দায়বদ্ধ থাকব।'‌

 বিতর্ক শো–তে কোনও বিরোধী পক্ষ নয়

বিতর্ক শো–তে কোনও বিরোধী পক্ষ নয়

এই নিয়মাবলী পাঠানো হয়েছে সব সংবাদমাধ্যমের দপ্তরে‌। এই নিয়মাবলীতে, একটি প্রোগ্রামের জন্য ব্যক্তিগত অভ্যন্তরীণ স্থান চিহ্নিত করা হয়েছে সহ ন'‌জনের দল সেখানে থাকার অনুমতি এবং কোনও সরকারি জায়গা সনাক্ত করা হয়নি এই অনুষ্ঠানের জন্য। রাম মন্দিরের ভূমি পুজো নিয়ে বিতর্কের অনুষ্ঠানে সংবাদমাধ্যমগুলিকে প্রতিশ্রুতি দিতে হবে যে সেখানে কোনও বিরোধী দলকে ডাকা হবে না। বলা হয়েছে, ‘‌এই ধরনের কার্যক্রমে কোনও বিবাদী পক্ষের কাউকে ডাকা হবে না। কোনও ধরনের ধর্ম, সম্প্রদায়, দল বা ব্যক্তি বিশেষে কোনও মন্তব্য করা চলবে না।'‌

কোভিড নিয়ম মেনে চলতে হবে সংবাদমাধ্যমগুলিকে

কোভিড নিয়ম মেনে চলতে হবে সংবাদমাধ্যমগুলিকে

চ্যানেলগুলিকে এও আশ্বস্ত করতে হবে যে সামাজিক দুরত্ব বিধি মানা হবে, রেকর্ডিংয়ের সময় কোনও জমায়েত বা দর্শক থাকবে না একমাত্র প্যানেল সদস্য বাদে এবং সকলকেই মাস্ক পরে থাকতে হবে। সংবাদমাধ্যমের প্রধানরা জানিয়েছেন যে এই অনুষ্ঠান কভার করতে তাদের কোনও সমস্যা নেই, সব বন্দোবস্ত হয়ে গিয়েছে। ভূমি পুজোর জায়গায় আলাদা সংবাদমাধ্যমের জায়গা ও লাইভ সম্প্রচারের সুবিধা রয়েছে। সব ধরনের সরকারি নিয়ম বিধি মেনেই এই কার্যক্রম কভার করা হবে।

 ভূমি পুজোয় বিশিষ্ট জনেরা আমন্ত্রিত

ভূমি পুজোয় বিশিষ্ট জনেরা আমন্ত্রিত

আগামী ৫ অগাস্ট অযোধ্যায় রাম মন্দির নির্মাণের আগে ভূমি পুজো করা হবে। এই উপলক্ষ্যে অযোধ্যায় আসবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সহ বিজেপি ও আরএসএসের বড় বড় শীর্ষ নেতারা। ইতিমধ্যেই চলছে অযোধ্যায় শেষ মুহূর্তের প্রস্তুতি।

সীমান্তে উঁকি দিলে ফল ভাল হবে না! তাক করে আছে রণতরী, সাবমেরিন, বেজিংকে কড়া বার্তা নৌসেনার

English summary
no controversy over bhumi pujo ayodhya district administration specifies media activities
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X