• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

যখন তখন বাতিল করুন বিমানের টিকিট, গুনতে হবে না বাড়তি কড়ি

বিমানের টিকিট কাটার ২৪ ঘণ্টার মধ্যে বিমান পরিষেবা সংস্থাকে জানাতে হবে টিকিট বাতিলের বিষয়টি । তাহলেই টিকিট 'ক্যানসেল'-এর জন্য যাত্রীকে দিতে হবে না কোনও ক্ষতিপূরণ। মঙ্গলবার একথা জানিয়েছেন কেন্দ্রীয় অসামরিক বিমান পরিবহনমন্ত্রকের প্রতিমন্ত্রী জয়ন্ত সিনহা। শুধু তাই নয়, যাত্রী যদি তাঁর বিমান সফরের নির্দিষ্ট দিন পরিবর্তন করতে চান, তাহলেও তা জানাতে হবে ২৪ ঘণ্টার মধ্যে।

বিমানের টিকিট বাতিলের ক্ষেত্রে যাত্রীকে দিতে হবে না ক্ষতিপূরণ! নয়া নিয়ম জানুন বিস্তারিতভাবে

এদিন, এক সাংবাদিক সম্মেলনে কেন্দ্রীয় অসামরিক বিমান পরিবহনমন্ত্রকের প্রতিমন্ত্রী জয়ন্ত সিং জানিয়েছেন, বিষয়টি নিয়ে সংশ্লিষ্ট মহলের সঙ্গে কথা হয়েছে মন্ত্রকের। এবিষয়ে সংশ্লিষ্ট সংস্থাগুলির তরফে লিখিত তথ্য আসলেই নয়া নিয়ম ৩০-৬০ দিনের মধ্যে বাস্তবায়িত হবে। তিনি জানিয়েছেন, যদি বিমান বাতিল হয়, তাহলে তা সংস্থার গলতি। তাই সেক্ষেত্রে টিকিট রিফান্ড করা হবে। পাশাপাশি সেই যাত্রীকে ক্ষতিপূরণের ইঙ্গিতও দিয়েছে সরকার। এছাড়াও বিমান সময়ের থেকে অনেক দেরিতে ছাড়লে, সেক্ষেত্রেও যাত্রীকে বিভিন্ন ভাবে ক্ষতি পূরণ করে দেওয়ার পদক্ষেপ নিচ্ছে সরকার।

এর আগই, জানা গিয়েছিল এই ধরণের পদক্ষপের দিকে এগোতে শুরু করেছে সরকার। সূত্রের খবর ছিল , বিমান বাতিল হলে ২০ হাজার টাকা পর্যন্ত ক্ষতিপূরণের প্রস্তাব দিতে চলেছে কেন্দ্রীয় অসামরিক বিমান পরিবহণমন্ত্রক। আর এদিন সেই তথ্যকে সত্য়ি করে এল এক নয়া নিয়ম।

[আরও পড়ুন:স্টারলাইট বিরোধী আন্দোলনের মিছিলে পুলিশের গুলিতে হত ১, শহর জুড়ে ছড়ালো দাঙ্গা]

English summary
No charges if tickets cancelled within 24 hours, says Aviation ministry
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X