• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

জব তক দাওয়াই নেহি, তব তক ঢিলাই নেহি, দেশবাসীকে বার্তা নরেন্দ্র মোদীর

দেশে কোভিড–১৯ ক্রমেই উদ্বেগ বাড়িয়ে চলেছে। এরই মাঝে অক্সফোর্ড ভ্যাকসিনের ট্রায়াল ভারতে আচমকা বন্ধ হয়ে যাওয়ায় দেশবাসীর দুঃশ্চিন্তা বেড়েছে বই কমেনি। এরই মাঝে শনিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জানিয়েছেন যে, যতদিন পর্যন্ত করোনা ভাইরাসের ওষুধ বা প্রতিষেধক তৈরি হচ্ছে, ততদিন অসতর্ক হয়ে থাকলে চলবে না।

করোনা পরিস্থিতিতে দেশবাসীকে সতর্ক থাকতে বললেন মোদী

গ্রামীণ এলাকায় ১.‌৭৫ লক্ষ বাড়ির তৈরির উদ্বোধনে এসে প্রধানমন্ত্রী বলেন, '‌যতদিন ওষুধ নেই, ততদিন ঢিলেমি নয়। দুই গজের দুরত্ব ও মাস্ক জরুরি।’ প্রসঙ্গত, দেশে করোনা সংক্রমণ ৪৬ লক্ষের গণ্ডি ছুঁয়েছে। কিন্তু এখনও কোনও ওষুধ বা প্রতিষেধক দেশের কাছে নেই। অক্সফোর্ডের কোভিশিল্ড আশা দেখালেও তার ট্রায়াল আচমকাই ভারতে বন্ধ হয়ে যায়। অন্যান্য দেশের ভ্যাকসিন প্রতিদ্বন্দ্বী সবই ট্রায়াল পর্যায়ে রয়েছে। তাই কবে নাগাদ করোনা ওষুধ বা ভ্যাকসিন তৈরি হবে তা এখনও বিশ বাঁও জলে। যদিও কিছু ওষুধ হাল্কা ও মাঝারি করোনা চিকিৎসার জন্য বাজারে এসেছে ঠিকই তবে গুরুতর রোগীদের ক্ষেত্রে সেই ওষুধ কাজ করবে না। দেশে ইতিমধ্যেই করোনায় মারা গিয়েছে ৭৭ হাজারের বেশি জন। ‌

এখানে উল্লেখ্য, প্রধানমন্ত্রী আবাস যোজনার অন্তর্গত মধ্যপ্রদেশে এই বাড়িগুলি তৈরি হবে বলে জানা গিয়েছে। মোদী এখানে এসে জানান যে দারিদ্রতা দূর করার জন্য গরীবদের শক্তি দিতে হবে। তিনি এও জানান যে প্রধানমন্ত্রী আবাস যোজনার লক্ষ্য হল গরীবদের ক্ষমতায়ন করা।

English summary
Modi told the people to be carefull till medicine or vaccines are not made
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X