• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

বুধবার পর্যন্ত গ্রেফতারি নয়! মানিক ভট্টাচার্যকে স্বস্তি দিয়ে জানাল সুপ্রিম কোর্ট

  • |
Google Oneindia Bengali News

মানিক ভট্টাচার্যকে স্বস্তি দিল সুপ্রিম কোর্ট। একদিনের রক্ষাকবচ দিল আদালত। বুধবার পর্যন্ত মানিক ভট্টাচার্যের বিরুদ্ধে কোনও কড়া পদক্ষেপ কিংবা গ্রেফতার করা যাবে না বলে জানানো হয়েছে শীর্ষ আদালতের তরফে। তবে কলকাতায় সিবিআই দফতরে হাজিরা দেওয়ার ক্ষেত্রে কোনও বাধা দেয়নি আদালত।

ফলে কলকাতা হাইকোর্টের নির্দেশে সিবিআই দফতরে যেতেই হবে মানিক ভট্টাচার্যকে। কিন্ত্য মানিক ভট্টাচার্যের সঙ্গে তদন্তকারীরা যোগাযোগ করতে পারছেন না বলেও খবর।

সুপ্রিম নির্দেশ কি জানাচ্ছে?

সুপ্রিম নির্দেশ কি জানাচ্ছে?

জানা যাচ্ছে, সুপ্রিম কোর্টের নির্দেশে একদিনে রক্ষাকবচ পেলেন মানিক ভট্টাচার্য। কলকাতা হাইকোর্টের সিঙ্গল এবং ডিভিশান বেঞ্চের নির্দেশকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিলেন তিনি। আজ মঙ্গলবার এই সংক্রান্ত মামলার শুনানি হয়। সেখানেই আদালত স্পষ্ট জানিয়ে দেয়, আগামীকাল বুধবার পর্যন্ত গ্রেফতার করা যাবে না মানিককে। এমনকি নেওয়া যাবে না কড়া পদক্ষেপও। তবে মানিককে গ্রেফতার করা যাবে কি না, সে ব্যাপারে পরবর্তী শুনানি বুধবারই সুপ্রিম কোর্টে হবে বলে জানা যাচ্ছে।

 রাত আটটার মধ্যে হাজিরার নির্দেশ

রাত আটটার মধ্যে হাজিরার নির্দেশ

টেট পরীক্ষার OMR sheet লোপাট সংক্রান্ত অভিযোগে ফের সিবিআইকে তদন্তের নির্দেশ দিল হাইকোর্ট। আজ মঙ্গলবার এই সংক্রান্ত মামলার শুনানি ছিল বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের এজলাসে। সেখানে দীর্ঘ শুনানি শেষে আদালত টেট পরীক্ষার খাতা কেন নষ্ট করা হল তা নিয়েও সিবিআই তদন্তের নির্দেশ দিলেন বিচারপতি। এমনকি এই বিষয়ে মানিক ভট্টাচার্যকে জেরা করার নির্দেশ দেয় আদালত। এমনকি রাত আটটার মধ্যে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার মুখোমুখি হতে হবে বলেও জানিয়ে দেওয়া হয়েছে।

কোথায় মানিক?

কোথায় মানিক?

আদালতের নির্দেশ সামনে আসার পরেই নড়েচড়ে বসেছে সিবিআই। ইতিমধ্যে বিশেষ টিম তৈরি করা হয়েছে। সেই টিম নিজাম প্যালেসে পৌঁছে গিয়েছে। কিন্ত্য নির্দেশের পর থেকে মানিকের সঙ্গে যোগাযোগ করতে পারছেন না তদন্তকারীরা। কারণ ফোন বন্ধ রয়েছে বিধায়কের। এমনকি যাদবপুরের বাড়িতেও নেই কেউ। পুরো তালা বন্ধ বাড়ি। তবে একটি সুত্র জানাচ্ছে, এই মুহূর্তে দিল্লিতে রয়েছেন মানিক। তবে তাঁর কলকাতাতে সিবিআই দফতরে হাজিরা দেওয়া নিয়ে শুরু হয়েছে জোর রাজনৈতিক জল্পনা।

নিরপেক্ষতা নিয়ে প্রশ্ন কুণাল ঘোষের।

নিরপেক্ষতা নিয়ে প্রশ্ন কুণাল ঘোষের।

তবে আদালতের নির্দেশকে ঘিরে শুরু হয়েছে জোর রাজনৈতিক বিতর্ক। কলকাতা হাইকোর্টের নির্দেশকে স্বাগত জানিয়েছে বিরোধী রাজনৈতিক দলগুলি। তবে তৃণমূলের দাবি, পুরোটাই আইনি প্রক্রিয়া তা নিয়ে কিছু বলার নেই। তবে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার নিরপেক্ষতা নিয়ে প্রশ্ন কুণাল ঘোষের।

ডিসেম্বরেই পড়তে পারে সরকার, গ্রেফতার হতে পারেন মুখ্যমন্ত্রীও! বিস্ফোরক সুকান্ত মজুমদার ডিসেম্বরেই পড়তে পারে সরকার, গ্রেফতার হতে পারেন মুখ্যমন্ত্রীও! বিস্ফোরক সুকান্ত মজুমদার

English summary
no arrest till wednesday, suprme court order in Manik Bhattacharya's petition
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X