• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পর্ন সাইট বন্ধের জন্য প্রধানমন্ত্রীকে চিঠি নীতীশের

  • |

পর্ন সাইটের কুরুচিকর বিষয়বস্তুর কারণেই মহিলাদের ধর্ষণ ও যৌন হেনস্তার ঘটনা বৃদ্ধি পাচ্ছে। এই অভিযোগ তুলে সমস্ত পর্ন সাইট বন্ধের জন্য প্রধানমন্ত্রীর কাছে আর্জি জানালেন বিহারের মুখ্যমন্ত্রী নীতিশ কুমার। মহিলাদের উপর ক্রমবর্ধমান গণধর্ষন ও যৌন হেনস্থার ঘটনায় গভীর শোক ও চিন্তা প্রকাশ করে পর্ন সাইটগুলিকে সম্পূর্ণরূপে বন্ধ করার জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠিও লিখলেন তিনি।

পর্ন সাইট বন্ধের জন্য প্রধানমন্ত্রীকে চিঠি নীতীশের

গত ৬ই ডিসেম্বর গোপালগঞ্জে 'জল-জীবন-হরিয়ালি যাত্রার’ সময়েই তিনি সমস্ত পর্ন সাইটগুলি বন্ধের জন্য কেন্দ্রকে চিঠি দেওয়ার কথা ভাবেন। সোমবার নীতিশ কুমার চিঠিতে লেখেন বিভিন্ন রাজ্যে মেয়েদের উপর অপরাধের ঘটনা দিনে দিনে বেড়েই চলেছে। যে কারনে সমস্ত পর্ন সাইটগুলিকে সম্পূর্ণ রূপে বন্ধ করার জন্য প্রধানমন্ত্রীর কাছে আর্জি জানান তিনি। তিনি বলেন, “অপরিসীম ইন্টারনেট পরিসেবা থাকার ফলে পর্ন ও পর্ন সাইটে থাকা বিভিন্ন হিংসাত্মক সামগ্রীর প্রতি আসক্তি বাড়ছে শিশু ও যুবকদের। এই সাইটগুলির কুপ্রভাবের কারণেই মহিলাদের বিরুদ্ধে গণ ধর্ষণ এবং অপরাধের ঘটনা ক্রমেই বাড়ছে।”

নীতিশ কুমার বলেন, “কিছু মানুষ মহিলাদের ধর্ষণ এর ভিডিও তৈরি করে তা হোয়াটসঅ্যাপ, ফেসবুকের মতো সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে ছড়িয়ে দেয়। ওই সমস্ত সামগ্রী, যা শিশু এবং যুবকদের মনকে মারাত্মক ভাবে প্রভাবিত করে। আর এগুলোই ধর্ষণের মতো অপরাধের জন্য প্রধান দায়ী।” তিনি আরও বলেন, দীর্ঘদিন ধরে এ জাতীয় সামগ্রীর দেখার ফলেই ফলে সামাজিক সমস্যা ও মহিলাদের বিরুদ্ধে অপরাধের ঘটনা বৃদ্ধি পায়।

এই বিষয়ে নিয়ন্ত্রণের জন্য ভারতীয় আইনের কথাও উল্লেখ করেন তিনি। কুমার বলেন তথ্য প্রযুক্তি আইন ২০০০, যা ২০০৮ সালে সংশোধন করা হয়, তাতে এই বিষয়ে বেশ কয়েকটি নির্দেশিকাও রয়েছে। কিন্তু বাস্তবে তার কার্যকারিতা নেই বললেই চলে।

'নিখোঁজ নীতীশ'! নাগরিকত্ব আইন ইস্যুতে পাটনা জুড়ে কেন এমন পোস্টার

English summary
Nitish Kumar urges closure of porn sites to prevent sexual harassment of women
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X