• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আজ বিহারে মুখ্যমন্ত্রী পদে শপথ নীতীশের, নতুন উপমুখ্যমন্ত্রী পেতে চলেছে বিহার

আজ ফের বিহারের মুখ্যমন্ত্রী পদে শপথ নিতে চলেছেন নীতীশ কুমার। এনডিএ জোটে এবার নতুন উপমুখযমন্ত্রী পাবেন নীতীশ। বিজেপির তরিকিশোর প্রকাশ হচ্ছেন নতুন উপমুখ্যমন্ত্রী। সুশীল মোদীকে কেন্দ্রীয় মন্ত্রিসভায় জায়গা দেওয়া হচ্ছে সেকারণেই এই পরিবর্তন বলে মনে করা হচ্ছে। এই নিয়ে চতুর্থবার মুখ্যমন্ত্রী পদে শপথ নিচ্ছেন নীতীশ কুমার। যদিও সমীক্ষা বলছে নীতীশকে মুখ্যমন্ত্রী পদে দেখতে চাইছেন না বিহারবাসী।

 নীতীশের শপথ

নীতীশের শপথ

চতুর্থবারের জন্য বিহারের মুখ্যমন্ত্রী পদে শপথ নিতে চলেছেন নীতীশ কুমার। এবার সুশীল মোদীর জায়গায় নতুন উপ মুখ্যমন্ত্রী পাচ্ছে বিহার। সুশীল মোদীকে কেন্দ্রীয় মন্ত্রিসভায় সরিয়ে নিয়ে যাচ্ছে বিজেপি। সেকারণে তাঁর জায়গায় বিহারে উপমুখ্যমন্ত্রী হচ্ছেন তরকিশোর প্রসাদ। তিনি জানিয়েছেন, দল তাঁকে যে দায়িত্ব পালন করার নির্দেশ দিয়েছে সেটি তিনি নিষ্ঠার সঙ্গে পালন করবেন।

 নীতীশে আপত্তি

নীতীশে আপত্তি

এনডিএকে জিতিয়েও নীতীশ কুমারকে মুখ্যমন্ত্রী পদে দেখতে চাইছেন না অধিকাংশ বিহারবাসী। এই নিয়ে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে বিহারে। অনেকেই দাবি করেছেন এবারের ভোটে জেডিইউ যে ভোট পেয়েছে তাতে নীতিগত ভাবে নীতীশ কুমারের উচিত ছিল মুখ্যমন্ত্রী পদ থেকে সরে দাঁড়ানো। অন্য কাউকে বিহারের মুখ্যমন্ত্রী পদে দেখতে চাইছেন বিহারবাসী।

ক্ষমতা ছাড়তে নারাজ নীতীশ

ক্ষমতা ছাড়তে নারাজ নীতীশ

বিহারে বিধানসভা ভোেটর আগে একটি জনসভায় গিয়ে নীতীশ কুমার ইঙ্গিত দিয়েছিলেন এটাই তাঁর শেষ বিধানসভা ভোট। কিন্তু ভোটে এনডিএ জেতার পর একশো আশি ডিগ্রি ঘুরে তিনি পাল্টা দাবি করেছেন, অবসর নেওয়ার কোনও পরিকল্পনাই তিনি করেননি। সপাটে সেই তত্ব খারিজ করেছেন নীতীশ কুমার।

আরজেডির আক্রমণ

আরজেডির আক্রমণ

নীতীশের যোগ্যতা নেই মুখ্যমন্ত্রী হওয়ার। বিহারের মানুষ তাঁকে চান না বলে আক্রমণ শানিয়েছে আরজেডি। তেজস্বীর মতো কাউকে বিহারের মুখ্যমন্ত্রী পদে দেখতে চান বিহারের মানুষ এমনই দাবি করেছে আরজেডি। এবারে নীতীশ মুখ্যমন্ত্রী হলেও বিজেপির আধিপত্য মন্ত্রিসভায় থাকবে বলে মনে করছে রাজনৈতিক মহল।

English summary
Nitish Kumar to take oath today as Bihar CM
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X