• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সোশ্যাল মিডিয়ায় সরকারের বিরুদ্ধে মুখ খুললেই শাস্তি! এনডিএ-র ঘোষণা ঘিরে বিতর্ক তুঙ্গে

সরকারের বিরুদ্ধে মুখ খুললেই যেতে হতে পারে জেলে। সোশ্যাল মিডিয়ায় এবার থেকে আর সরকারের প্রতি নিজেদের রাগ বা অসন্তুষ্টি প্রকাশ করতে পারবেন না বিহারের বাসিন্দারা। সরকারের বিরুদ্ধে আপত্তিজনক বা মানহানিকর পোস্ট করলে তা এবার থেকে শাস্তিযোগ্য সাইবার অপরাধ বলে গণ্য হবে বিহারে। এমনই ঘোষণা করলেন সেরাজ্যের মুখ্যমন্ত্রী নীতিশ কুমার।

পদক্ষেপের কথা ঘোষণা করলেন নীতীশ

পদক্ষেপের কথা ঘোষণা করলেন নীতীশ

সাধারণ ভাবেই অনেকেই নিজের মনের কথা প্রকাশ করে থাকেন ফেসবুক বা টুইটারের মতো সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে। সেখানে সরকারের বিরুদ্ধে অনেকেই ক্ষোভ প্রকাশ করেন। তবে এবিষয়ে বরাবরই তীব্র প্রতিক্রিয়া জানিয়ে এসেছেন বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার। এবার তাই এর বিরুদ্ধে পদক্ষেপের কথা ঘোষণা করলেন নীতীশ।

অভিযুক্ত ব্যক্তির বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে

অভিযুক্ত ব্যক্তির বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে

জানা গিয়েছে ইতিধ্যেই নীতীশ কুমার এই সংক্রান্ত নির্দেশিকা জারি করে পদক্ষেপ করতে বলেছেন বিহারের ইকোনমিক অফেন্সেস উইং-এর আইজি নায়ার হাসনেন খানকে। সোশ্যাল মিডিয়ায় সরকারের বিরুদ্ধে আপত্তিজনক বা মানহানিকর কোনও পোস্ট করলে তা এবার থেকে সরকারের নজরে আনতে হবে। এবং অভিযুক্ত ব্যক্তির বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে।

সরকার বিরোধী পোস্ট আইনবিরোধী

সরকার বিরোধী পোস্ট আইনবিরোধী

নীতীশের নির্দেশ অনুসারেই আইজি নায়ার হাসনেন রাজ্যের সমস্ত সচিবকে চিঠি দিয়েছেন এই বিষয়ে। নির্দেশিকা জারি করে ওই চিঠিতে লেখা হয়েছে, 'সরকার, সম্মাননীয় মন্ত্রী, সাংসদ, বিধায়ক এবং সরকারি আধিকারিকদের বিরুদ্ধে সোশ্যাল মিডিয়ায় আপত্তিকর অথবা মানহানিকর মন্তব্য করছেন কয়েক জন ব্যক্তি এবং কিছু সংস্থা। এই ধরনের সমস্ত পোস্ট আইনবিরোধী এবং সাইবার অপরাধ বলে গণ্য হবে।'

Positive News : উত্তর ব্যারাকপুর পৌরসভার স্বাস্থ্য কর্মীদের করোনা ভ্যাকসিন প্রয়োগ

English summary
Nitish Kumar led NDA govt of Bihar orders that anti government posts in Social media will be crime
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X