• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রাম মন্দির ভূমিপুজোর জোয়ারে ভেসেছে কংগ্রেসও, তবুও চুপ এনডিএ শরিক নীতীশ! কেন?

রাম মন্দির ভূমিপুজোর জোয়ার ভারতীয় রাজনীতিতে এত জোরে আঘাত এনেছিল যে কংগ্রেসও রাম ভক্তির সাগরে নিজেদের ভাসিয়ে দিয়েছিল। অতি উচ্ছ্বসিত প্রধানমন্ত্রী মোদী এই ভূমিপুজোর মুহূর্তটিকে ১৫ অগাস্টের সঙ্গে তুলনা করেছেন। তবে এসবের থেকে শতহস্ত দূরেই থেকেছেন এনডিএ শরিক দলের প্রধান তথা বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার।

রাজনীতির হটটপিক রামমন্দির!

রাজনীতির হটটপিক রামমন্দির!

রাম মন্দির নিয়ে টুইট করেননি এরকম রাজনৈতিক ব্যক্তিত্ব ভারতে হাতে গোনা। এবং তাঁদের মধ্যেই উল্লেখযোগ্য হলেন নীতীশ কুমার। রাম ভক্তি প্রদর্শন করে যেদিন 'ধর্মনিরপেক্ষ' কংগ্রেসের রাহুল গান্ধী, প্রিয়াঙ্কা গান্ধীরা টুইট করেছেন। পক্ষে হোক বা বিপক্ষে, গত কয়েকদিনে এই একটি ইস্যুতে টুইট এসেছে কয়েক হাজার।

রামমন্দির নিয়ে স্পিকটি নট নীতীশ কুমার

রামমন্দির নিয়ে স্পিকটি নট নীতীশ কুমার

তবে মুখ খোলা তো দূরের কথা এই বিষয়ে কোনও টুইটও করেননি জেডিউ প্রধান। পক্ষেও নয়, বিপক্ষেও নয়। কারণ বিহার নির্বাচনের আর ১০০ দিনও বাকি নেই। আর এর মধ্যে জোটসঙ্গী বিজেপিকে রুষ্ঠ করার কোনও ইচ্ছা নীতীশের নেই। এদিকে নিজের ধর্মনিরপেক্ষতার ভাবমূর্তি নষ্ট করতে চাননি নীতীশ কুমার।

বিহারে চাপে নীতীশের সরকার

বিহারে চাপে নীতীশের সরকার

এদিকে বিহারে একাধারে বন্যা ও করোনা মহামারীর প্রকোপ। এর মধ্যে বিরোধী আরজেডি তরফে বারংবার তোপ দাগা হয়েছে জেডিইউ-র উদ্দেশে। এই পরিস্থিতিতে সংখ্যালঘু ভোট হারাতে ও বিরোধীদের হাতে আরও একটা হাতিয়ার তুলে দেওয়া থেকে দূরে রাখতেই রাম মন্দির নিয়ে একটি শব্দও খরচ করেননি নীতীশ কুমার।

ভিত্তিপ্রস্তর স্থাপনের পর প্রধানমন্ত্রীর বক্তব্য

ভিত্তিপ্রস্তর স্থাপনের পর প্রধানমন্ত্রীর বক্তব্য

এদিকে রাম মন্দিরের ভিত্তিপ্রস্তর স্থাপনের পর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেছিলেন, 'রযূ নদীর তীরে আজ স্বর্ণযুগের সূচনা হল৷ আজ এক ইতিহাসের সাক্ষী হলাম৷ রাম আমাদের মনে স্থায়ী জায়গা করে নিয়েছে৷ যে রামলালা একদিন তাঁবুতে থাকতেন, তাঁর জন্য বিশাল মন্দির তৈরি করা হবে৷ এই রামমন্দির আমাদের সংস্কৃতির প্রতীক হবে৷ আজ রামমন্দির নির্মাণের পুণ্যকাজ শুরু হল৷' তবে সেই ইতিহাসের অংশ হতে নারাজ নীতীশ।

রাম ভক্তির জোয়ারে ভেসেছে কংগ্রেস

রাম ভক্তির জোয়ারে ভেসেছে কংগ্রেস

এদিকে ধর্মনিরপেক্ষ তকমা বজায় রাখতে নীতীশ চুপ থাকলেও রামভক্তি দেখাতে পিছপা হয়নি কংগ্রেস। প্রিয়াঙ্কা ভূমিপুজো নিয়ে বলেন, 'আশা করি, এই ভূমিপুজ জাতীয় ঐক্য ও সংস্কৃতিকে আরও দৃঢ় করবে।' শুধু প্রিয়াঙ্কা নয়, ভূমিপুজো নিয়ে বিরোধিতা ভুলে বক্তব্য রেখেছেন মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী কমলনাথও। নিজের বাড়িতে হনুমান চল্লিশা পাঠের ছোট্ট অনুষ্ঠানের আয়োজন করেন তিনি।

একুশের আগে বড় ঘোষণা রাজ্য সরকারের, সেপ্টেম্বর পর্যন্ত কর মকুব বেসরকারি বাসের

English summary
Nitish Kumar did not speak a word about Ram mandir in spite of it being main agenda of NDA ally BJP
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X