• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিহার নির্বাচনের মুখে জলে পড়ল ভোটের টোপ! উদ্বোধন হতেই ভাঙল নীতীশের ২৬০ কোটির ব্রিজ

বিহারে ঘনিয়ে আসছে নির্বাচন। আর ভারতের প্রায় সব রাজ্যের মতোই নির্বাচনের প্রাক্কালে উন্নয়নের জোয়ার দেখা যায়। আর বিহারে সেরমই জোয়ারে ভেসে গেল ২৯ দিন আগে উদ্বোধন হওয়া ২৬৩ কোটি টাকার ব্রিজ। আর এরই সঙ্গে অন্তত সেই এলাকায় মুখ্যমন্ত্রীর নির্বাচনী টোপ ভাসিয়ে নিয়ে গেল গণ্ডক নদী।

গণ্ডক নদীর উপর তৈরি ব্রিজের একাংশ ভেঙে পড়ে

গণ্ডক নদীর উপর তৈরি ব্রিজের একাংশ ভেঙে পড়ে

বিহারের গোপালগঞ্জ এলাকায় গণ্ডক নদীর উপর তৈরি সাট্টারঘাট ব্রিজের একটা অংশ ভেঙে পড়েছে বুধবার। গত কয়েক দিন ধরে প্রবল বৃষ্টি হচ্ছে বিহারে। ফলে নদীগুলির জলস্তর বাড়ছে। এই জলস্তর বাড়ার ফলেই ব্রিজ ভেঙে পড়েছে বলে খবর। বুধবার এই ব্রিজ ভেঙে পড়ার পরেই সরকারি আধিকারিক ও ইঞ্জিনিয়ারদের একটা দল সেখানে পৌঁছয়। কী ভাবে এই ব্রিজ ভাঙল তা খতিয়ে দেখছে তারা।

১৬ জুন উদ্বোধন করা হয়েছিল ব্রিজটি

১৬ জুন উদ্বোধন করা হয়েছিল ব্রিজটি

গোপালগঞ্জের সঙ্গে পূর্ব চম্পারণ জেলাকে যুক্ত করা গণ্ডক নদীর উপর তৈরি এই সাট্টারঘাট ব্রিজ ১.৪ কিলোমিটার লম্বা। ১৬ জুন মানুষের জন্য তা খুলে দেওয়া হয়। আট বছর আগে বিহার রাজ্য পুল নির্মাণ নিগম লিমিটেড এই ব্রিজ তৈরির কাজ শুরু করেছিল। অর্থাৎ সরকারি সংস্থা এই ব্রিজ তৈরি করেছে। তাই পুরো দায় তাদের উপরেই বর্তাচ্ছে।

কী কারণে ভাঙল একমাস পুরোনো ব্রিজ

কী কারণে ভাঙল একমাস পুরোনো ব্রিজ

সূত্রের খবর, জলস্তর বেড়ে যাওয়ার ফলে রাস্তার সঙ্গে ব্রিজের সংযোগস্থলে থাকা কালভার্টটি ব্রিজের চাপ সহ্য করতে পারেনি। ফলে সেটি ভেঙে পড়ে। এর ফলে ব্রিজের একটা অংশ নিশ্চিহ্ন হয়ে পড়ে। এভাবে ব্রিজ ভেঙে পড়ায় উত্তর বিহারের একাধিক জেলা বিচ্ছিন্ন হয়ে পড়ে।

নীতীশকে বিরোধীদের আক্রমণ

নীতীশকে বিরোধীদের আক্রমণ

এই দুর্ঘটনার সঙ্গে সঙ্গেই বিরোধীরা সমালোচনা শুরু করেছেন নীতীশ কুমারের। রাষ্ট্রীয় জনতা দল নেতা তথা বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী লালপ্রসাদ যাদবের ছেলে তেজস্বী যাদব কটাক্ষ করে বলেন, 'আট বছর ধরে ২৬৩ কোটি টাকা খরচ করে ব্রিজটি তৈরি হয়েছিল। কিন্তু ২৯ দিনের বেশি তা টিকল না। দুর্নীতির ভীষ্ম পিতামহ নীতীশজি এই বিষয়ে একটাও কথা বলেননি। বিহারের সব জায়গায় লুঠ চলছে।'

স্যানিটাইজারের ওপর ট্যাক্স বসানো নিয়ে অধীর চৌধুরীর বক্তব্য

মধ্যপ্রদেশ উপনির্বাচনে লড়াই শিবলিঙ্গ বনাম তুলসীর! হিন্দুত্ব-লাদাখ ইস্যু আঁকড়ে বিজেপি-কংগ্রেস

English summary
Nitish Kumar criticized after a bridge he had inaugurated on June 16 collapsed into the Gandak River
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X