• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিহারের কুর্সিতে টানা চারবার নীতীশ কুমারই! মুখ্যমন্ত্রী হচ্ছেন এনডিএ-র নেতা হিসেবে

নীতীশ কুমার বিহারের মুখ্যমন্ত্রী হিসেবে চতুর্থবারের জন্য শপথ নিতে চলেছেন। বিহারে কড়া প্রতিদ্বন্দ্বিতার পর এনডিএ-র জয় এসেছে। তারপর নীতীশ কুমারকে মুখ্যমন্ত্রী হিসেবে বেছে নেওয়া ছিল সময়ের অপেক্ষা। সেটাই হল। টানা চতুর্থবার বিহারের কুর্সিতে বসতে চলেছেন নীতীশ কুমার। এবার তাঁর দল তৃতীয় হলেও এনডিএর মুখ্যমন্ত্রী নির্বাচিত হলেন।

বিহারের কুর্সিতে টানা চারবার নীতীশ কুমারই! মুখ্যমন্ত্রী হচ্ছেন এনডিএ-র নেতা হিসেবে

রবিবার বৈঠকে নীতীশ কুমারকে জাতীয় গণতান্ত্রিক জোটের নেতা হিসাবে নির্বাচিত করা হয়। ২০২০-র বিহার বিধানসভা নির্বাচন সংখ্যাগরিষ্ঠতা অর্জন করেছিলেন নীতীশ কুমারের নেতৃত্বীধীন এনডিএ। এই বৈঠকে জানানো হয়, তিনি সোমবার মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নেবেন।

বিহার ভোটে এবার বুথ ফেরত সমীক্ষাকে মিথ্যা প্রমাণিত করে বিজয়ী হন নীতীশ কুমার। নীতীশ কুমারের জেডিইউ এবার বিজেপির সঙ্গে জোট করে ভোটে লড়েছিল। এবার নীতীশ কুমারকে কড়া টক্কর দেন তেজস্বী যাদব। একটুর জন্য এবার তাঁর হাতছাড়া হয় বিহারের কুর্সি। শেষে নীতীশ কুমারেরই জয় হয়।

নীতীশ কুমারের নেতৃত্বে এনডিএ জিতলেও জেডিইউ এবার তৃতীয় হন। একক দল হিসেবে সবথেকে বেশি আসন পায় তেজস্বী যাদবের আরজেডি। তারপর রয়েছে বিজেপি। বিজেপি-জোটে কম আসন পেয়েও জেডিইউ সুপ্রিমো নীতীশ কুমার মুখ্যমন্ত্রী হচ্ছেন, তা বিশেষ তাৎপর্যপূর্ণ।

কলকাতা : এক ফোনে কালীপুজোর খিচুড়ি থেকে ভাইফোঁটার গিফট্, অভিনব উদ্যোগ

English summary
Nitish Kumar becomes Chief Minister of Bihar consecutive four times as NDA leader
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X