• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আগামী ৫ বছরে ভারত উৎপাদন ক্ষেত্রের বড় 'হাব' হতে চলেছে! আশার বার্তা গড়করির

করোনা ভাইরাসের প্রভাবে দেশে চতুর্থ দফার লকডাউন চলছে। যার মেয়াদ ৩১ মে নাগাদ শেষ হবে। এর পরবর্তী পর্যায়ে পঞ্চম দফার লকডাউন শুরু হবে। যদিও এই লকডাউনের প্রভাবে দেশের একাধিক জায়গায় অর্থনীতির প্রবল প্রভাব পড়তে শুরু করে। এদিকে, ধুঁকে পড়া অর্থনৈতিক পরিস্থিতির মধ্যেও রীতিমতো আশার আলো দেখালেন কেন্দ্রীয় পরিবহন মন্ত্রী নীতিন গড়করি।

 আগামী ৫ বছরে কী হতে পারে!

আগামী ৫ বছরে কী হতে পারে!

কেন্দ্রীয় পরিবহনমন্ত্রী নীতিন গড়করি জানিয়েছেন, ভারত আগামী ৫ বছরে উৎপাদন ক্ষেত্রের বড় 'হাব' হয়ে উঠবে ভারত। বহু সংস্থাই ভারতে নির্মাণ শিল্প গড়ে তোলার জন্য চেষ্টা করে যাচ্ছে।

 কেন ভারত নজরে!

কেন ভারত নজরে!

মূলত, ভারত প্রধানমন্ত্রীর দেখানো রাস্তায় চলে 'আত্ম নির্ভর' ভারতের পথে এগিয়ে যাতে চায়। আর সেই বার্তা অনুযায়ী , এবার ১৩০ কোটির দেশ চিনের ওুর থেকে নির্ভরশীলতা কমানোর চেষ্টা করবে। আর সেই পন্থাতেই দেশ উৎপাদন শিল্পের ওপর গুরুত্ব দিতেচাইছে বলে বার্তা নীতিন গড়করির।

 আশার আলো..

আশার আলো..

নীতিন গড়করি একটি সাম্প্রতিক সাক্ষাৎকারে এক টিভি চ্যানেলকে জানিয়েছেন, ' একটা সময় ছিল , যখন শুধু ভারতের রাস্তায় অ্যাম্বাসাডর ও ফিয়েট গাড়ি দেখা যেত। এরপর ভারতে আসে মারুতি ৮০০, যা ভারতেই প্রস্তুত হয়। এটা বিশাল হিট হয়েছিল, আর আমাদের প্রয়োজন একই রকমের উৎসাহ।'

ভারতের করুণ পরিস্থিতি

ভারতের করুণ পরিস্থিতি

একদিকে, করোনার প্রকোপ যেমন বাড়ছে, তেমনই অন্যদিকে লকডাউনের জেরে ধুঁকে পড়েছে ভারতের অর্থনীতি। এমন পরিস্থিতিতে ভারতের অটোমোবাই সেক্টর ব্যাপকভাবে আক্রান্ত। লকডাউনে নষ্ট হয়েছে গাড়ির বাজারও। এই জায়গা থেকে দেশের অর্থনীতিকে চাঙ্গা করতে মোদী সরকার নতুন হিসাব কষা শুরু করছে বলে খবর।

চুপ কেন সরকার? লাদাখে চিনের সঙ্গে সংঘাত প্রসঙ্গে এবার কেন্দ্রেকে তোপ রাহুল গান্ধীর!

English summary
Nitin gadkari says, India to become auto manufacturing hub in coming 5 years
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X