India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

OMG!! ইউটিউব থেকে মাসে ৪ লক্ষ টাকা রোজগার করেন ভারতের এই কেন্দ্রীয় মন্ত্রী

Google Oneindia Bengali News

গোটা বিশ্বজুড়ে বাড়তে থাকে করোনার সংক্রমণ। কার্যত একই ছবি ভারতেও। দেশের বিভিন্ন প্রান্তে ক্রমশ বাড়তে থাকে সংক্রমণ। এই অবস্থায় গোটা দেশে লকডাউন (Corona Lockdown) জারি করতে বাধ্য হয় সরকার। যদিও এই সিদ্ধান্তে কিছু মানুষের রাতারাতি রোজগার বন্ধ হয়ে যায়। এমনকি কাজ চলে যায়।

কিন্তু এই পরিস্থিতিতে কেন্দ্রীয় মন্ত্রী নীতিন গড়করি (Nitin Gadkari) বিপদের মধ্যে প্রত্যেকদিন রোজগার করতে নয়া পন্থার খোঁজ চালিয়েছেন। সম্প্রতি কেন্দ্রীয় মন্ত্রীর একটি ভিডিও সোশ্যাল মিডিয়াতে খুব ভাইরাল হয়েছে।

যেখানে মন্ত্রী প্রত্যেক মাসে শুধু ইউ টিউব (YouTube) থেকে চার লাখ টাকা রোজগার করার চাঞ্চল্যকর দাবি করছেন। অনেকেই খোদ কেন্দ্রীয় মন্ত্রীর মুখে এই দাবি শুনে রীতিমত চমকে উঠেছেন।

ইউটিউব থেকে প্রত্যেক মাসে চার লাখ টাকা রোজগার

ইউটিউব থেকে প্রত্যেক মাসে চার লাখ টাকা রোজগার

সম্প্রতি একটি অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন কেন্দ্রীয় মন্ত্রী নীতিন গডকরি। দিল্লি- মুম্বই এক্সপ্রেসওয়ের (Delhi-Mumbai Expressway) সম্প্রসারনের কাজ চলছে। আর সেই অনুষ্ঠানে যোগ দিতে যান কেন্দ্রীয় এই মন্ত্রী। মূলত সম্প্রসারনের কাজ কতদুর এগিয়েছে। পুরো কাজ শেষ হতে কতদিন লাগতে পারে সেই সংক্রান্ত বিষয়ে জানতেই সেখানে পৌঁছন মন্ত্রী। আর সেখানেই বক্তব্য রাখতে গিয়ে এই বিষয়টি তুলে ধরেন তিনি।

কেন্দ্রীয় মন্ত্রী বলেন, আজকাল ইউটিউব থেকে রয়্যালটি (YouTube Royalty) বাবদ চার চাখ টাকা রোজগার হচ্ছে। কিন্তু কীভাবে? যদিও মন্ত্রীর কথা শুনে অনেকেই চমকে ওঠেন।

কীভাবে মোটা অঙ্কের রোজগার হচ্ছে?

কীভাবে মোটা অঙ্কের রোজগার হচ্ছে?

মন্ত্রী জানিয়েছেন, করোনা লকডাউনের কারনে লম্বা একটা অবসর পাওয়া যায়। আর সেই সময়ে অনলাইনের মাধ্যমে বিদেশের একাধিক বিশ্ব বিদ্যালয়ে লেকচার দেওয়ার কাজ করতেন কেন্দ্রীয় মন্ত্রী নীতিন গডকরি। শুধু তাই নয়, জার্মানি, নিউ জিল্যান্ড, আমেরিকা সহ বিশ্বের একাধিক দেশে কনফারেন্সিংয়ের মাধ্যমে স্পিচ দেওয়ার সৌভাগ্য হয়।

গডকরিজী ৯০০ এরও বেশি অনলাইনের মাধ্যমে লেকচার দেওয়ার কাজ করেছেন। যেগুলি পরবর্তীকালে নিজের ইউটিউব চ্যানেলে আপলোড করেন কেন্দ্রীয় মন্ত্রী। আর সেই সমস্ত ভিডিওগুলি গোটা বিশ্বের মানুষ দেখেছে। কয়েক লাখ ভিউ হয়েছে।

শুধু তাই নয়, কেন্দ্রীয় মন্ত্রীর বক্তব্য এতটাই আকর্ষণ হয়ে ওঠে যে মন্ত্রীর চ্যানেলের ইউজারের সংখ্যা ব্যাপক ভাবে বাড়তে থাকে। ইউ টিউব এখন প্রতি মাসে মন্ত্রীকে রয়্যালটি বাবদ মোটা টাকা দিচ্ছে। যেমন মাসে ৪ লাখ টাকা করে এখন পাচ্ছেন তিনি।

আরও মজার কথা জানিয়েছেন মন্ত্রী!

আরও মজার কথা জানিয়েছেন মন্ত্রী!

মন্ত্রী জানিয়েছেন, একটা সময়ে তাঁর শ্বশুর বাড়ি ভেঙে ফেলার পরিকল্পনা করে ফেলেছিলেন নাকি তিনি। আর এই কথা শুনে রীতিমত অনুষ্ঠানে থাকা লোকজন হাসিতে লুঠোপুটি খেতে থাকেন। কিন্তু কেন এই সিদ্ধান্ত নিয়েছিলেন মন্ত্রী? সেই প্রসঙ্গে কেন্দ্রীয় সড়ক এবং পরিবহন মন্ত্রী জানিয়েছেন, তাঁর শ্বশুর বাড়ির কারনে আটকে গিয়েছিল একটা বড় রাস্তার সম্প্রসারণ। আর সেই কারনে ওই বাড়ি ভেঙে ফেলার সিদ্ধান্ত নেওয়া হয় বলে জানিয়েছেন তিনি। আর এরপরেই স্ত্রীকে না বলেই ওই বাড়ি ভেঙে ফেলার নির্দেশ দিয়েছিলেন তিনি। এমনটাই জানিয়েছেন মন্ত্রী।

English summary
Nitin Gadakri is getting 5 lakh per month from YouTube
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X