• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

প্রকাশ্যে দ্বিচারিতা, কংগ্রেসের 'প্রতিশ্রুতি'-র কারণেই প্যাঁচে পড়লেন রাহুল গান্ধী

এবার কৃষি আইন বিরোধিতায় সরব রাহুল গান্ধীকে কড়া জবাব দিলেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমন। এদিন কেরল থেকে নির্বাচিত কংগ্রেস সাংসদকে তারই দলের নির্বাচনী ইস্তেহারে থাকা প্রতিশ্রুতিকে মনে করিয়ে দেন সীতারমন। এই বিষয়ে এদিন সংবাদমধ্যমের সামনে মুখ খুলে কংগ্রেস নেতাকে আক্রমণ শানান সীতারমন।

কলকাতাঃ দিদি নন উনি এখন পিসি : নাম না নিয়ে মুখ্যমন্ত্রীকে খোঁচা দিলীপ ঘোষের
রাহুলকে আক্রমণ সীতারমনের

রাহুলকে আক্রমণ সীতারমনের

এদিন সীতারমন বলেন, 'আমি রাহুলকে জিজ্ঞাসা করতে চাই যে কৃষক বান্ধব এই প্রকল্পের প্রতিশ্রুতি কী ২০১৯ সালে কংগ্রেসের নির্বাচনী ইস্তেহারে ছিল না? তারা এখন এই আইনের বিরোধিতা করছে কারণ এই সংস্কার আনছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তারা এই সংস্কার করতে পারছেন না বলেই তাঁরা এতে বাধা দিচ্ছেন।'

রাজনাথ সিংয়ের আবেদন

রাজনাথ সিংয়ের আবেদন

এদিকে শুক্রবার প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং বলেন, নয়া কৃষি আইন যদি কৃষকদের জন্য লাভজনক না হয়, তাহলে কেন্দ্রীয় সরকার সেই আইন সংশোধন করবে। তবে প্রতিবাদী কৃষকদের কাছে তিনি আর্জি রাখেন, সংশোধনী আনার আগে অন্তত এক বছরের জন্য এই আইন লাগু করতে দেওয়া হোক।

বিজেপির তরফে ৭০০ সভা করার সিদ্ধান্ত

বিজেপির তরফে ৭০০ সভা করার সিদ্ধান্ত

মোদী সরকারের নয়া কৃষি আইন বাতিলের দাবিতে পথে নেমেছেন কৃষকরা। তার পাল্টা হিসেবে বিজেপির তরফে ১০০ সাংবাদিক বৈঠক ও ৭০০ সভা করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। শুক্রবার দিল্লিতে এই কর্মসূচিতেই যোগ দিয়েছিলেন রাজনাথ সিং। সেখানেই তিনি এই কথা বলেন।

কী বলেন রাজনাথ সিং?

কী বলেন রাজনাথ সিং?

প্রতিরক্ষা মন্ত্রী বলেন, 'সমস্ত সমস্যাই আলোচনার মাধ্যমে সমাধান করা সম্ভব। প্রধানমন্ত্রী চান কৃষকদের সঙ্গে আলোচনা চলতে থাকুক। আমি সমস্ত আন্দোলনরত কৃষকদের কাছে আবেদন করব যে তাঁরা কৃষি আইন নিয়ে আলোচনার জন্য এগিয়ে আসুন।' যে সমস্ত কৃষকরা আন্দোলনে নেমেছেন। তাঁদের প্রতি সরকার যে শ্রদ্ধাশীল। সেই কথাও এদিন মনে করিয়ে দিয়েছেন রাজনাথ সিং।

 ৯ কোটি কৃষি পরিবারকে কিষাণ সম্মাননিধির টাকা

৯ কোটি কৃষি পরিবারকে কিষাণ সম্মাননিধির টাকা

এদিকে এদিনই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দেশের ৯ কোটি কৃষি পরিবারকে কিষাণ সম্মাননিধির ১৮ হাজার কোটি টাকা দিয়েছেন। ভার্চুয়াল কনফারেন্সের মাধ্যমে কথা বলেছেন ৬ রাজ্যের কৃষকদের সঙ্গে। সেখানেও নয়া কৃষি আইন কৃষকদের ভালোর জন্য করা হয়েছে বলে তিনি সওয়াল করেছেন।

English summary
Nirmala Sitharaman on Friday lashed out at Rahul Gandhi for criticising the three farm laws
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X