• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

'কোম্পানি অ্যাক্ট' নিয়ে অর্থমন্ত্রকের বড় সিদ্ধান্ত, কী জানালেন নির্মলা

লকডাউনের জেরে ধুঁকে পড়া অর্থব্যবস্থা নিয়ে একাধিক পদক্ষেপ নিয়েছে কেন্দ্র। বিভিন্ন আর্থিক প্যাকেজে বারবার দেশের অর্থনৈতিক পরিস্থিতির হাল ফেরাতে মরিয়ে চেষ্টা করেছে কেন্দ্র। এমন পরিস্থিতিতে কোম্পানি অ্যাক্ট নিয়েও বড় বার্তা দিয়েছেন নির্মলা সীতারমন।

 কোম্পানি আইন

কোম্পানি আইন

এদিন কম্পানি আইন নিয়ে নির্মলা সীতারমন একের পর এক বার্তা দেন। তিনি জানান, ছোটো খাটো ভুল ত্রুটি এখন থেকে ফৌজদারি অপরাধ হিসাবে দেখা হবে না। তিনি জানিয়ে দেন, কম্পানি আইনে ছোট অপরাধকে ফৌজদারি আইনের বাইরে রাখা হয়েছে।

 সংসদে বিল

সংসদে বিল

অর্থমন্ত্রী জানান, সংসদে ওই কোম্পানি অ্যাক্ট নিয়ে নকুন করে বিল আনা হয়েছিল। কিন্তু সময়ের অভাবে তা সংশোধিত হয়নি। তাঁর দাবি ভারতের সংস্থাগুলি এর জেরে লাভবান হবে।

 সংস্থার দেউলিয়া সংক্রান্ত তথ্য

সংস্থার দেউলিয়া সংক্রান্ত তথ্য

নির্মলা সীতারমন এদিন জানিয়ে দিয়েছেন কোনও সংস্থা করোনার আবহে ও করোনা সংক্রান্ত যদি ঋণ মেটাতে না পারে তা ঋণখেলাপি হিসাবে দেখা হবে না। এক্ষেত্রে নতুন অধ্যাদেশ আনা হবে। সংসদ চালু হলেই তা নিয়ে বিলও আনা হবে বলে তিনি জানান।

 সংস্থাগুলিকে কোন বার্তা

সংস্থাগুলিকে কোন বার্তা

অর্থমন্ত্রী জানান, ঋণখেলাপি সংক্রান্ত যে বন্দোবস্ত করার কথা সরকার ভেবেছে তা এক বছরের জন্য চালু হবে। এমএসএমই গুলিকে ছাড় দিতে ১ কোটি থেকে ১ লাখের সীমা এদিন ঘোষণা করা হয়েছে। সর্বমোট ৭ টি ফৌজদারি মামলা নিয়ে সরকার সিদ্ধান্ত নিয়েছে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী।

মৃতদেহ নিয়ে কান্দি থানার সামনে বিক্ষোভ

ভারতকে আত্মনির্ভর গড়ে তুলতে ৭ দাওয়াই, ২০ লক্ষ কোটির ব্যাখ্যায় ঘোষণা নির্মলার

English summary
Nirmala Sitharaman economic package Govt moves to decriminalise Companies Act defaults .
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X