• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ফিরছে অর্থনীতি, কিন্তু জিডিপি পৌঁছে যাবে শূন্যে, কঠিন হিসেব দিলেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী

করোনা পরিস্থিতিতে দেশের অর্থনীতি ভেঙে পড়ছে। তারমধ্যেও নাকি জেগে উঠছে দেশের অর্থনীতি। তারই মধ্যে নির্মলা সীতারামন শোনালেন আরেক কথা। দেশের জিডিপি নািক শূন্যতে গিয়ে ঠেকবে। শুধু তাই নয় একেবারে শূন্যে চলে যাবে জিডিপি। এতেও বোঝা যাচ্ছে দেশের অর্থনীতি কোন দিকে এগোচ্ছে।

শূন্যে পৌঁছবে অর্থনীতি

শূন্যে পৌঁছবে অর্থনীতি

জিডিপি বৃদ্ধিতে যে এবার বাংলাদেশ ছাপিয়ে যাবে ভারতকে তা আগেই জানিয়েছিল আএমএফ। সেই পূর্বাভাসই অবশেষে সত্যি হতে চলেছে। দেশের অর্থনীতির বাস্তব অবস্থাটা জানিয়ে দিলেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী। নির্মলা সীতারামন জানিয়েছেন এবছর দেশের জিডিপি বৃদ্ধি শূন্যে গিয়ে পৌঁছবে। যদিও ধীরে ধীরে জেগে উঠছে দেশের অর্থনীতি।

 ঘুরে দাঁড়াচ্ছে অর্থনীতি

ঘুরে দাঁড়াচ্ছে অর্থনীতি

দেশের করোনা ধাক্কা সামনে উঠতে পারেনি মোদী সরকার। বেহাল অর্থনীতি জানান দিচ্ছে সেই পরিস্থিতি। মঙ্গলবার কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন জানিয়েছেন, ধীরে ধীরে ঘুরে দাঁড়াচ্ছে দেশের অর্থনীতি। এপ্রিল থেকে জুন মাস পর্যন্ত যে পরিস্থিতি ছিল তার থেকে ধীরে ধীরে ঘুরে দাঁড়াচ্ছে দেশের অর্থনীতি।

করোনা ধাক্কা অর্থনীতিতে

করোনা ধাক্কা অর্থনীতিতে

করোনা সংক্রমণে দেশের অর্থনীতি সবচেয়ে বেশি ধাক্কা খেয়েছে। ২১ দিনের টানা লকডাউনে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে বাণিজ্য এবং দেশের উৎপাদন শিল্প। বিপুল ক্ষতিগ্রস্ত হয়েছে বিমান পরিবহণ সহ একাধিক শিল্পক্ষেত্রে। উৎসবের মরশুমেও একাধিক নিষেধাজ্ঞার কারণে ধাক্কা খেয়েছে অর্থনীতি।

 বিরোধীদের আক্রমণ

বিরোধীদের আক্রমণ

দেশের অার্থিক হাল নিয়ে বিরোধীরা একাধিকবার মোদী সরকারের বিরুদ্ধে আক্রমণ শানিয়েছে। লকডাউন ব্যর্থ হয়েছে বলে মোদী সরকারের বিরুদ্ধে আক্রমণ শানিয়েছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। আত্মনির্ভর ভারতের নামে দেশে বেসরকারি করণ শুরু করে আরও অনিশ্চয়তা তৈরি করছে মোদী সরকার এমনই অভিযোগ করেছেন তিনি।

English summary
Nirmala Sitaran says Indian Economy will revive but GDP goes Zero
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X