• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা সংকট মোকাবিলায় ১৭০ হাজার কোটি টাকার প্যাকেজ ঘোষণা মোদী সরকারের

করোনা ভাইরাসের পরিস্থিতি মোকাবিলায় ১৭০ হাজার কোটি টাকার আর্থিক প্যাকেজ ঘোষণা করলেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন। প্রধানমন্ত্রী গরিব কল্যাণ যোজনার আওতায় এই টাকা খরচ করা হবে গরিব এবং দিনমজুরদের জন্য। সাংবাদিক বৈঠক করে কেন্দ্রীয় অর্থমন্ত্রী এই আর্থিক প্যাকেজ ঘোষণা করেন। তিনি জানিয়েছেন সরকার চায়না এই কঠিন পরিস্থিতিতে দেশের কোনও মানুষ অভুক্ত থাকুন।

গরিবদের জন্য আর্থিক প্যাকেজ

গরিবদের জন্য আর্থিক প্যাকেজ

করোনা ভাইরাসের কারণে গোটা দেশে লকডাউন চলছে। এতে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হবেন গরিব মানুষ এবং দিনমজুররা। পরিস্থিতি মোকাবিলায় তাই ১৭০ হাজার কোটি টাকার আর্থিক প্যাকেজ ঘোষণা করলেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী। প্রধানমন্ত্রী গরিব কল্যাণ যোজনার আওতায় এই টাকা গবির এবং দিনমজুরদের সাহায্যে খরচ করা হবে। যাতে কোনও মানুষ অভুক্ত না থাকেন দেশে সেকারণেই এই প্রকল্প ঘোষণা করা হয়েছে।

ফিনান্সিয়াল রেসপন্স টাস্ক ফোর্স

ফিনান্সিয়াল রেসপন্স টাস্ক ফোর্স

আগেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী করোনা ভাইরাস মোকাবিলায় ফিনান্সিয়ার রেসপন্স টাস্ক ফোর্স গঠন করেছিলেন। কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামনের নেতৃত্বে এই টাস্ক ফোর্স পরিস্থিতি বিবেচনা করে সিদ্ধান্ত নেবেন বলে জানিয়েছেন তিনি। রাজ্য সরকারগুলিও কেন্দ্রের কাছে আর্থিক প্যাকেজ ঘোষণার দাবি জানিয়ে আসছিল।

বিরোধীদের দাবি

বিরোধীদের দাবি

আজ সকালেই কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী করোনা ভাইরাস মোকাবিলায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে পরামর্শ দিয়ে চিঠি লেখেন। অন্যদিকে কংগ্রেস মুখপাত্র রণদীপ সুরজেওয়ালা টুইটে মোদীকে তাঁদের নির্বাচনী ইস্তেহারে প্রস্তাবিত ন্যূনতম আয় যোজনা চালু করার প্রস্তাব দিয়েছিলেন। কংগ্রেস নেতা রাহুল গান্ধী আবার গরিবদের হাতে অবিলম্বে আর্থিক সাহায্য তুলে দেওয়ার আর্জি জানিয়েছিলেন।

English summary
Nirmala Sitaraman announce 1.7 Lakh crore package for poor
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X