• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আরও বিপাকে নীরব মোদী, ৩২৯ কোটির সম্পত্তি বাজেয়াপ্ত করল ইডি

  • |

ভারতীয় মুদ্রায় প্রায় তেরো হাজার সাতশো কোটি টাকার কেলেঙ্কারিতে অভিযুক্ত পলাতক হিরে ব্যবসায়ী নীরব মোদীর বিচার চলছে ব্রিটেনে। এদিকে আর্থিক কেলেঙ্কারীর অভিযোগে পলাতক হিরে ব্যবসায়ী নীরব মোদীর ৩২৯.৬৬ কোটির সম্পত্তি বাজেয়াপ্ত করল ইডি। শুক্রবার এনফোর্সমেন্ট ডাইরেক্টরেটের তরফে জারি করা বিবৃতিতে এমনটাই জানা গেল।

ED confiscated Rahul Modis assets worth Rs 329 crore

এর আগেই আর্থিক তছরূপের অভিযোগে নীরব মোদি ও তাঁর মামা মেহুল চোকসিকে সমন পাঠায় ইডি। সূত্রের খবর অনুযায়ী, পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক(পিএনবি)-এর প্রায় ১৫,০০৮ কোটি টাকা নয়ছয়ের ঘটনায় বিখ্যাত হিরে ব্যবসায়ীর নাম জড়িয়ে পড়ে। ইডির একটি বিবৃতিতে জানা যায়, "শেয়ার, ব্যাঙ্কে জমানো টাকা, ওয়ারলি মুম্বইতে সমুদ্র মহলের একটি ফ্ল্যাট, আলিবাগে সমুদ্রের ধারের একটি ফার্ম-হাউস, জয়সলমিরে একটি উইন্ডমিল ও সংযুক্ত আরব আমিরশাহীতে অবস্থিত একটি ফ্ল্যাট বাজেয়াপ্ত করা হয়েছে।"

সূত্রের খবর অনুযায়ী, মুম্বইয়ের একটি বিশেষ আদালত ইডিকে ৮ই জুন নীরব মোদীর এইসকল সম্পত্তির মূল্য গণনা করার আদেশ দেয়। এই বিশেষ আদালতই ইতিপূর্বে ২০১৯-এর ৫ই ডিসেম্বর নীরব মোদীকে পলাতক আসামি হিসেবে ঘোষণা করে। ইডির বিবৃতি অনুযায়ী, টাকা নয়ছয় প্রতিরোধ আইন(পিএমএলএ)-এ ইডি এখনও পর্যন্ত নীরব মোদির প্রায় ২৩৪৮ কোটির সম্পত্তি বাজেয়াপ্ত করেছে। বর্তমানে ৪৯ বছর বয়সী নীরব মোদী লন্ডনের জেলে আছেন ও বহিঃসমর্পণের জন্য আইনি লড়াই লড়ছেন।

English summary
ED confiscated Rahul Modi's assets worth Rs 329 crore
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X