• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভারতের দ্বিতীয় 'পলাতক আর্থিক অপরাধী'-র তকমা পেলেন নীরব মোদী

অর্থনৈতিক কেলেঙ্কারিতে অভিযুক্ত নীরব মোদীকে পলাতক ঘোষণা করল একটি বিশেষ আদালত। বৃহস্পতিবার ইডি-র এক আবেদনের ভিত্তিতে এই রায় দেয় আদালতিটি। বিজয় মালিয়ার পর নীরব দ্বিতীয় ভারতীয় যাকে পলাতক আর্থিক অপরাধী হিসাবে ঘোষণা করা হল।

১৩ নয় ২৫ হাজার কোটির কেলেঙ্কারি

১৩ নয় ২৫ হাজার কোটির কেলেঙ্কারি

এদিকে সামনে এসেছে নীরব মোদীকে ঘিরে চাঞ্চল্যকর তথ্য সামনে আসে। জানা গিয়েছে, ১৩ হাজার কোটি নয়, ২৫ হাজার কোটি টাকার আর্থিক তছরুপ করেছেন নীরব মোদী। পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের বেলজিয়ান অডিটরের রিপোর্টে দাবি করা হয়েছে, পিএনবি ও হীরে ব্যবসায়ী মোদীর মধ্যে মোট ১,৫৬১ টি লেটারস অফ আন্ডারটেকিং ইস্যু করা হয়। যার মোট মূল্য ২৮ হাজার কোটি টাকা। এর মধ্যে জালিয়াতি করে ২৫ হাজার কোটি টাকা লোপাট করা হয়েছে বলে অভিযোগ।

ব্রিটেনে রয়েছেন মোদী

ব্রিটেনে রয়েছেন মোদী

উল্লেখ্য, পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কে আর্থিক প্রতারণার ঘটনায় অন্যতম মূল কাণ্ডারী হীরে ব্যবসায়ী নীরব মোদী ও তাঁর মামা মেহুল চোকসি। গত বছর এ অভিযোগ সামনে আসার আগেই দেশ ছেড়ে উধাও হয়ে যান মামা-ভাগ্নে। এরপর মোদী ও চোকসিকে হাতে পেতে কালঘাম ছোটে ভারতীয় তদন্তকারীদের। এখনও অধরা ওই দুই হীরে ব্যবসায়ী। তবে লন্ডনে পুলিশের হাতে গ্রেফতার হয়েছেন নীরব। তাঁর ভারতের কাছে প্রত্যর্পণ সংক্রান্ত আলোচনা দীর্ঘদিন ধরে চলছে ভারত এবং ব্রিটেনের মধ্যে।

প্রথম পলাতক আর্থিক অপরাধী বিজয়

প্রথম পলাতক আর্থিক অপরাধী বিজয়

২০১৮তে পাশ হয়েছিল 'আর্থিক কারচুপি আইন'। আইন হওয়ার পর দেশের প্রথম 'পলাতক আর্থিক অপরাধী'-র তকমা পায় বিজয় মালিয়া। মুম্বইয়ের দুর্নীতি বিরোধী আদালত ইডি-র আবেদন শুনে মালিয়াকে ফিউজিটিভ ইকনমিক অফেন্ডার হিসেবে ঘোষণা করেছিল। মুম্বই আদালত কিংফিশার মালিককে আর্থিক অপরাধী হিসেবে ঘোষণা করার পর এর বিরুদ্ধে সুপ্রিম কোর্টে আবেদন জানিয়েছিলেন বিজয় মালিয়া।

'কাশ্মীরের ৭৫ লাখ মানুষ ন্যূনতম অধিকার থেকে বঞ্চিত', 'স্বাধীনতা' প্রসঙ্গ তুলে চিদাম্বরমের তোপ মোদীকে

English summary
Nirav Modi declared as second fugitive economic offender of the country after vijay mallya
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X