India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

উদয়পুর কাণ্ডে কেন্দ্রের নয়া সিদ্ধান্ত, তদন্ত করবে এনআইএ

Google Oneindia Bengali News

রাজস্থানের উদয়পুর শহরে এক দর্জিকে নির্মমভাবে হত্যার পর উত্তেজনা ছড়িয়ে পড়েছে। নূপুর শর্মাকে সমর্থন করে সোশ্যাল মাধ্যমে পোস্ট করায় গলা কেটে ফেলা হয় যুবকের। পরে সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও পোস্ট করে খুনিরা বলেছিল ইসলামের অবমাননার প্রতিশোধ নিচ্ছে তারা। এই ঘটনায় এবার এনআইএ'কে তদন্তের ভার দিল কেন্দ্রীয় সরকার।

এনআইএ'কে তদন্তের ভার

এনআইএ'কে তদন্তের ভার

এই ঘটনাটি রাজ্য জুড়ে সাম্প্রদায়িক উত্তেজনা সৃষ্টি করে এবং স্থানীয়রা মঙ্গলবার ওই ঘটনার বিরুদ্ধে প্রতিবাদ করে, রাজস্থান সরকারকে ইন্টারনেট পরিষেবা বন্ধ করে দেয় এবং এক মাসের জন্য রাজ্যে সিআরপিসি এর ১৪৪ ধারা আরোপ করতে বাধ্য হয়। কেন্দ্র দর্জির হত্যাকে সন্ত্রাসবাদী হামলা হিসাবে দেখছে এবং বুধবার এনআইএ'কে দর্জি কানহাইয়া লাল হত্যার তদন্তভার গ্রহণের নির্দেশ দিয়েছে। কেন্দ্র মঙ্গলবার রাতে এনআইএ-র একটি দলকে উদয়পুরে নিয়ে গিয়েছিল কারণ প্রাথমিক তথ্য থেকে ধারণা করা হয়েছিল যে হামলাকারীদের আইএসআইএসের সাথে সম্পর্ক থাকতে পারে, কর্মকর্তারা জানিয়েছেন।

কানহাইয়া লালের শবযাত্রায় যোগ দেন শতাধিক মানুষ

কানহাইয়া লালের শবযাত্রায় যোগ দেন শতাধিক মানুষ

বুধবার রাজস্থানের উদয়পুরের বাড়ি থেকে কানহাইয়া লালের শেষকৃত্যের মিছিলে শত শত মানুষ যোগ দেন। দর্জি কানহাইয়া লালের হত্যাকাণ্ডের এনআইএ তদন্তের নির্দেশ দিয়েছে এমএইচএ। এমএইচএ জানিয়েছে যে কোনও সংস্থার জড়িত থাকার এবং আন্তর্জাতিক লিঙ্কগুলি পুঙ্খানুপুঙ্খভাবে তদন্ত করা হবে।

রাজস্থান পুলিশ জনগণকে শান্তি বজায় রাখতে বলেছে

রাজস্থান পুলিশ জনগণকে শান্তি বজায় রাখতে বলেছে


রাজস্থানের অতিরিক্ত ডিজিপি দিনেশ এমএন বলেছেন যে অভিযুক্তদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে এবং তদন্তে যাদের নাম আসবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। কমিশনার নিহতের পরিবারকে ক্ষতিপূরণের আশ্বাস দিয়েছেন, তিনি বলেন, এখন শান্তি আছে। তিনি জনগণকে শান্তি বজায় রাখার আহ্বান জানান।

পরিবারের জন্য ৩১ লক্ষ টাকা ক্ষতিপূরণ

পরিবারের জন্য ৩১ লক্ষ টাকা ক্ষতিপূরণ


বুধবার উদয়পুরের ডিভিশনাল কমিশনার রাজেন্দ্র ভাট বলেছেন যে কানহাইয়া লালের আত্মীয়দের ৩১ লক্ষ টাকা আর্থিক ক্ষতিপূরণ দেওয়া হবে। উদয়পুর হত্যাকাণ্ডের নিন্দা করে টুইটারে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী ও তৃণমূল সুপ্রিমো মমতা ব্যানার্জি বুধবার বলেছেন, "হিংসা। এবং চরমপন্থা অগ্রহণযোগ্য, সে যাই হোক না কেন! উদয়পুরে যা ঘটেছে তার আমি তীব্র নিন্দা জানাই। আমি সবাইকে শান্তি বজায় রাখার জন্য আহ্বান জানাই,"

উদয়পুরে দর্জি হত্যার নিন্দা করে, আজমির দরগা দেওয়ান জয়নুল আবেদিন আলি খান মঙ্গলবার বলেছেন যে ভারতের মুসলমানরা কখনই তালেবানীকরণের মানসিকতাকে দেশে প্রকাশ করতে দেবে না। উদয়পুরের পুলিশ সুপার (এসপি) মনোজ কুমার বুধবার বলেছেন যে অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে এবং আইনের প্রতি আস্থা রাখার জন্য জনগণকে আবেদন করা হবে। তিনি বলেছেন , "আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। হত্যার পর কোনও ঘটনা ঘটেনি এবং পরিস্থিতি সম্পূর্ণ নিয়ন্ত্রণে রয়েছে,"

রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট বুধবার বলেছেন যে একটি বিশেষ তদন্ত দল (এসআইটি) মামলাটি তদন্ত করবে এবং দর্জির হত্যার পিছনে "ষড়যন্ত্র" খুঁজে বের করবে, বিষয়টির সাথে সমস্ত আন্তর্জাতিক লিঙ্কও তদন্ত করা হবে। এটি সাধারণ ঘটনা নয় এবং রাজ্য সরকার এই হত্যার ষড়যন্ত্র এবং লিঙ্কগুলিকে গুরুত্ব সহকারে খুঁজছে"।

চাটার্ড প্লেনে অসম ছাড়লেন বিদ্রোহী শিবসেনা বিধায়করা! গন্তব্য এখনই নয় মুম্বই চাটার্ড প্লেনে অসম ছাড়লেন বিদ্রোহী শিবসেনা বিধায়করা! গন্তব্য এখনই নয় মুম্বই

English summary
in kanhailal murder case NIA will take charge
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X